আদর করতে নিয়ে নবজাতক চুরি

রংপুর, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 13:49:55

একদিনের নবজাতক শিশুকে কোলে নিয়ে আদর করতে করতে উধাও হয়ে গেছেন অজ্ঞাত এক নারী। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন এক লিফট অপারেটরকে আটক করেছে পুলিশ।

নবজাতক চুরির এই ঘটনাটি ঘটেছে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক)।

বুধবার (১০ অক্টোবর) সকালে ওই হাসপাতালের গাইনি বিভাগ থেকে শিশুটি চুরি হয়। এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এছাড়া দুই সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল ও থানা সূত্রে জানা গেছে, নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার বাড়িরঝাড়া গ্রামের পরশ চন্দ্রের স্ত্রী সুধারাণী সন্তান জন্ম দেয়ার জন্য মঙ্গলবার ওই হাসপাতালে আসে। তাকে ১১ নং প্রসূতি বিভাগে ভর্তি করা হয়। সেখানে ওই রাতে সিজারের মাধ্যমে একটি ছেলে সন্তান জন্ম দেয় সুধারাণী।

বুধবার সকালে নবজাতককে নিয়ে আত্মীয়-স্বজনরা হাসপাতালের বারান্দায় এলে একজন অজ্ঞাত নারী শিশুটিকে কোলে নিয়ে আদর করতে থাকে। এক পর্যায়ে ওই নারী বাচ্চাটিকে নিয়ে উধাও হয়ে যায়। পরশ চন্দ্র ও তার আত্মীয় স্বজন বিষয়টি সঙ্গে সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিতভাবে জানায়। পরে হাসপাতালের পরিচালক অভিযোগটি কোতোয়ালি থানায় নথিভুক্ত করার জন্য পাঠিয়ে দেন।

অভিযোগ পাওয়ার পরপরই পুলিশ হাসপাতালে এসে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ উদ্ধার এবং লিফট অপারেটর কাইয়ুমকে আটক করে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটির সদস্যরা হলেন- প্রসূতি বিভাগের আবাসিক চিকিৎসক ডাক্তার শামিম ও সেবা তত্ত্বাবধায়ক মোসলেমা বেগম। তাদের ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

রমেক হাসপাতালের পরিচালক ডা. অজয় রায় বলেন, ‘আমরা অভিযোগ পাওয়ার পরপরই বিষয়টি পুলিশকে জানিয়েছি। বাচ্চা উদ্ধারের সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে।’

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মোক্তারুল আলম বলেন, ‘অভিযোগ পাওয়ার পরপরই আমরা তদন্তে নেমেছি। জিজ্ঞাসাবাদের জন্য একজন লিফট অপারেটরকে আটক করা হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে নবজাতককে উদ্ধার করা সম্ভব হবে।’

এ সম্পর্কিত আরও খবর