সিরাজগঞ্জে বাড়ি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-27 10:25:13

সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল বাজার এলাকার শ্রী রাদু চন্দ্রের বসতভিটা দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে কায়েস গংদের বিরুদ্ধে।

সোমবার (৭ জুন) দুপুরে সদর উপজেলায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী সন্ধ্যা রানী বলেন, প্রায় ৩০ বছর ধরে এ বসতভিটায় আমরা বসবাস করে আসছি। হঠাৎ গত কয়েকদিন ধরে প্রতিবেশী বক্ত শেখের ছেলে সালাম, কায়েস ও হাসিদুলসহ ১০-১২ জন ব্যক্তি এই জমি তাদের উল্লেখ করে আমাদেরকে ঘর থেকে বের করে দিতে চেষ্টা করে। আমি বের হতে না চাইলে আমাকে কিল-ঘুষি ও লাথি দিতে দিতে ঘর থেকে টেনে হিঁচড়ে বের করে দেয়। পরে সেই স্থানে ইট দিয়ে ১০ ফুট উচু বাউন্ডারি দেয়।

সন্ধ্যা রানীর বড় ছেলে শ্রী দুলাল চন্দ্র দাস বলেন, ৩০ বছর আগে এই জায়গা বিশ্বনাথ চন্দ্র দাসের ছেলে রাধাই চন্দ্র দাস আমাদের কাছে ১ লক্ষ ১২ হাজার টাকায় বিক্রি করেছে। বর্তমানে রাধাই চন্দ্র দাসের মৃত্যু হওয়ায় তার পরিবারের লোকজন এসে এই সম্পত্তি তাদের দাবি করছে। তারা জোরপূর্বক আমাদের বাড়ি-ঘর ভাংচুর ও গাছ পালা কেটে নিয়ে গেছে। এখন এই জায়গার চারদিকে ইট দিয়ে বাউন্ডারি দিয়েছে। বাধা দেওয়ায় আমার মা-বাবাকে মেরেছে।

এ বিষয়ে অভিযুক্ত সালামের কাছে জানতে চাইলে তিনি বলেন, এই জায়গার মালিক আমরা। তাই আমাদের জমি আমরা দখলে নিয়েছি। আমাদের পরিবারের লোকজন ওদের এই জায়গায় থাকতে দিয়েছিলো।

তবে সালাম তাৎক্ষণিক ভাবে সাংবাদিকদের কোনো কাগজপত্র দেখাতে পারেনি।

শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান বলেন, আমি দুই পক্ষকে পরিষদে আসার জন্য অবগত করেছি। কিন্তু কেউ আসেনি। সেখানে একটি মহল প্রভাব দেখিয়ে ওই জমি দখলের চেষ্টা করছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করে উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় আসতে বলেছি। এ ছাড়া ঘটনাস্থলে নিরাপত্তার স্বার্থে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর