পরিচালক সাখাওয়াত মানিককে সংস্কৃতি অঙ্গনের ১৪টি সংগঠনের নিষিদ্ধ ঘোষণা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 16:27:25

প্রযোজক জাহাঙ্গীর আলমের সঙ্গে অর্থ লেনদেনের জটিলতা ও প্রতারণার অভিযোগে পরিচালক সাখাওয়াত হোসেন মানিককে সংস্কৃতি অঙ্গনের ১৪টি সংগঠন নিষিদ্ধ ঘোষণা করেছে।

গত মঙ্গলবার (০১ জুন) টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) এর একটি ঘোষণাপত্রে সংগঠনের সভাপতি ইরেশ যাকের, আহ্বায়ক সালিস উপকমিটি সাজ্জাদ হোসেন দোদুল, সাধারণ সম্পাদক সাজু মুনতাসির স্বাক্ষরিত পত্রে বিষয়টি জানিয়েছেন।

ঘোষণাপত্রে উল্লেখ করেন, পরিচালক সাখাওয়াত হোসেন মানিক ও প্রযোজক জাহাঙ্গীর হোসেনের মধ্যে লেনদেন সংক্রান্ত জটিলতা নিয়ে বিগত পাঁচ বছর যাবৎ জাহাঙ্গীর আলমের পাওনা টাকা পরিশোধের ব্যাপারে দেই দিচ্ছি করে দিনের পর দিন কালক্ষেপণ করতে থাকে। সংগঠনের সবার সাথে বারবার সময় নিয়ে টাকা পরিশোধ না করা এবং টাকা দেওয়ার অঙ্গীকার ভঙ্গ করায় সকলেই অসন্তুষ্টি প্রকাশ করে সিদ্ধান্ত নেয় যে ডিরেক্টর'স গিল্ড, টেলিপ্যাবসহ এফটিপিও'র অন্তর্ভুক্ত ১৪টি সংগঠনের সদস্য আগামী ১ জুন থেকে সাখাওয়াত হোসেন মানিক এর সাথে সকল প্রকার কাজ বর্জন করবেন।

ঘোষণা পত্রে আরও উল্লেখ করেন, সাখাওয়াত হোসেন মানিক যে দিন জাহাঙ্গীর আলমের পাওনা টাকা পরিশোধ করবে, সেদিন থেকে তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে।

এ বিষয়ে জাহাঙ্গীর আলম বলেন, সাখাওয়াত হোসেন মানিক একজন প্রতারক। অনেকের কাছ থেকেই টাকা নিয়ে আত্মসাৎ করেছে। এজন্যই প্রতিনিয়ত বাসা বদলায়, যেন তাকে খুঁজে না পাওয়া যায়। সে আমার কাছ থেকে প্রায় পাঁচ বছর আগে টাকা নিয়েছে নাটক বানানোর কথা বলে কিন্তু এখনো আমাকে টাকা বুঝিয়ে দিচ্ছে না। তার এই প্রতারণার জন্যই সংস্কৃতি অঙ্গনের ১৪টি সংগঠন তাকে নিষিদ্ধ ঘোষণা করেছে।

তিনি আরও বলেন, আমার সঙ্গে সাখাওয়াত মানিকের চুক্তিতে উল্লেখ ছিল নাটক অন ইয়ারের ৪৫ দিনের মধ্যে সাখাওয়াত হোসেন মানিক নিজ দায়িত্বে লভ্যাংশসহ বিনিয়োগকৃত টাকা ফেরত দিবেন। এজেন্সি বা চ্যানেল মালিক টাকা দিক আর না দিক সাখাওয়াত হোসেন মানিক নিজ দায়িত্বে উক্ত টাকা পরিশোধ করার কথা ছিল। কিন্তু সে আমার পাওনা টাকা এখনো পরিশোধ করছে না।

এবিষয়ে সাখাওয়াত হোসেন মানিক বলেন, এটা একটা মিস কমিউনিকেশন। আমি নাটক বানিয়েছি একটা এজেন্সির মাধ্যমে। নাটক অনইয়ার হলেও ওই এজেন্সি আমাকে টাকা দেয়নি, তাই আমি তাকে (জাহাঙ্গীর আলম) টাকা দিতে পারছিনা। আমাদের সংগঠন এই বিষয়টা নিয়ে প্রটেস্ট করেছে। হয়তো বা দু-এক দিনের মধ্যেই বর্জনের বিষয়টি তুলে নিবে।

এ সম্পর্কিত আরও খবর