মাগুরায় বাড়ছে করোনা সংক্রমণ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাগুরা | 2023-08-28 09:01:22

মাগুরায় আশঙ্কাজনক হারে করোনা সংক্রমণ বাড়ছে। সন্দেহভাজন রোগী ও শনাক্তের সংখ্যা বিবেচনায় গত মে মাসের তুলনায় চলতি জুন মাসের প্রথম ১০ দিনেই আক্রান্তের হার প্রায় তিন গুন। জুনের প্রথম ১০ দিনে জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৪ জন।

এদিকে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত বৃহস্পতিবার বিধিনিষেধ আরোপের মাধ্যমে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসক। তবে সাধারণে মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা খুবই কম।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চলতি জুন মাসের প্রথম ১০ দিনে সন্দেহভাজন মোট ৩২৭টি নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়। যার মধ্যে ৪৪ জন করোনা পজিটিভ এসেছে। যার হার প্রায় ১৪ শতাংশ। অন্যদিকে মে মাসে মোট ৫ শত ৬২ জনের নমুনা পরীক্ষায় ৩২ জন করোনা পজিটিভ রোগী পাওয়া যায়। আক্রান্তের হিসেবে হার ছিল ৫ দশমিক ৭ শতাংশ।

এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়েছে মোট ১২৯৮ জন। সুস্থ হয়েছে ১২২২ জন। হোম আইসোলেশনে আছে ৪৮ জন। এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন মোট ২৪ জন।

মাগুরা সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান বলেন, জেলা প্রশাসনের পাশাপাশি স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে নিয়োমিত যোগাযোগ রক্ষা করে যাচ্ছি। সকলেই বিষয়টি মনিটরিং করছি। করোনার প্রাদুর্ভাব মোকাবিলাই সকলকেই স্বাস্থ্যবিধি মানতে হবে। এ অবস্থায় এখনই সচেতন না হলে আগামি দিনগুলো উদ্বেগজনক হয়ে উঠতে পারে বলে তিনি আশঙ্কা করছেন।

এ সম্পর্কিত আরও খবর