রংপুরে করোনায় আরও ৪ জনের মৃত্যু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 19:15:03

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ১৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা বেড়ে ৪২৭ জনে পৌঁছেছে।

শুক্রবার (১১ জুন) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী।

তিনি বলেন, শুক্রবার (১১ জুন) সকাল ৮টা পর্যন্ত ৫০৩ জনের নমুনা পরীক্ষা করে ১৩১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ঠাকুরগাঁও জেলায় করোনাভাইরাস আক্রান্ত ৪ জন রোগীর মৃত্যু হয়। এ নিয়ে ১ লাখ ৩৭ হাজার ৭৩১ জনের নমুনা পরীক্ষা করে ১৯ হাজার ৯৮৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ২৪০ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের দিনাজপুরে ৪৪, ঠাকুরগাঁওয়ে ৪৩, রংপুরে ১৪, লালমনিরহাটে ৭, পঞ্চগড়ে ৭, কুড়িগ্রামে ৬, গাইবান্ধায় ৫ এবং নীলফামারী জেলায় ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে দিনাজপুর জেলায় করোনায় ৬ হাজার ১৮৮ জন আক্রান্ত ও ১৫৩ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৫ হাজার ১৮৯ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১০২ জনের। এছাড়া ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৮৯৪ জন আক্রান্ত ও ৫০ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৮০১ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৬১০ জন আক্রান্ত ও ৩৭ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ২৮৮ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ১৫৯ জন আক্রান্ত ও ১৮ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৮৫৫ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর