সিরাজগঞ্জে নেসকোর স্মার্ট প্রি-পেইড মিটারে গ্রাহক ভোগান্তি

, জাতীয়

সুজন সরকার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-26 08:09:45

সিরাজগঞ্জে বিদ্যুৎ বিতরণকারী প্রতিষ্ঠান নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) বিরুদ্ধে নানা অভিযোগ ওঠেছে। এ ঘটনায় গ্রাহক হয়রানি ও ভোগান্তির বিষয়ে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ জুন) বেলা সাড়ে ১১টার দিকে শহরের হৈমবালা উচ্চ বিদ্যালয়ে সিরাজগঞ্জের বিদুৎ গ্রাহকবৃন্দের ব্যানারে এই গণশুনানির আয়োজন করা হয়।

এ সময় লেখক সাংবাদিক সাইফুল ইসলামের সভাপতিত্বে ও বাসদ সিরাজগঞ্জ জেলা শাখার আহ্বায়ক নব কুমার কর্মকারের সঞ্চালনায় গণশুনানিতে  নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) শতাধিক গ্রাহক বিভিন্ন অভিযোগ ও অনিয়মের কথা তুলে ধরেন।

ভুক্তভোগী রাহেলা বেওয়া, আলমগীর কবির, সুমন কবিরসহ অনেক গ্রাহক অভিযোগ করে বলেন, নেসকোর স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপনের পর থেকেই পূর্বের চেয়ে তিনগুন বেশি ব্যয় হচ্ছে বিদ্যুৎ। আগে যে পরিবারে মাসিক বিদ্যুৎ বিল আসত ৫০০ টাকা, এখন তাদের ১৫০০ টাকার চেয়েও বেশি ব্যয় হচ্ছে। মিটার কিনে নেওয়ার পরও মিটার ভাড়া, ভ্যাটসহ নানা চার্জের নামে ৫০০ টাকার বিদ্যুৎ ক্রয় করলে দেড়শো টাকা কেটে রাখা হচ্ছে। এই অনিয়ম বন্ধ করতে হবে।

এ বিষয়ে সিরাজগঞ্জ নেসকোর নির্বাহী প্রকোশলী মো. আব্দুর রউফ বলেন, গণশুনানির কথা শুনেছি। তবে গ্রাহক হয়রানির কথা অস্বীকার করে তিনি জানান, আগের প্রি-পেইড মিটারের চেয়ে বর্তমান স্মার্ট প্রি-পেইড মিটারের সেবা অনেক গুণ ভালো। গ্রাহকরা এই মিটার সম্পর্কে বুঝতে একটু সমস্যা হচ্ছে। আমরা গ্রাহকদের বোঝানোর চেষ্টা করছি।

এ সম্পর্কিত আরও খবর