এনায়েতপুরে যমুনা থেকে বালু তোলায় আটক ৮

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-27 20:56:03

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুরে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু তোলায় অভিযান চালিয়ে ৮ জনকে আটক করে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুর সিরাজগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান এই অভিযান পরিচালনা করেন।

অর্থদণ্ড প্রাপ্তরা হচ্ছেন এলাকার সাদেকুল ইসলাম (২৪), আলাউদ্দিন (৫৪), রঞ্জু মিয়া (৩৫), খোকন (২৬), আব্দুল হামিদ (২৮), আব্দুল মতিন (২৩), আব্দুল আজিজ (২৬), নুরন্নবী (২৩)। 

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানা যায়, গত সপ্তাহ খানেক ধরে জেলার চৌহালী উপজেলাধীন এনায়েতপুর থানার সদিয়াচাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজের নেতৃত্বে একটি চক্র যমুনার মাঝ নদী উড়াপাড়া, ইজারাপাড়া, মৌহালী সহ আশপাশ থেকে ২টি ড্রেজার দিয়ে বালু তুলছিল স্থানীয় প্রভাবশালী মহল। এ বালু গুলো তার বিক্রির জন্য এনায়েতপুর স্পার বাঁধ মজুদ করছিল। এ নিয়ে এলাকা জুড়ে অভিযোগ ওঠায় জেলা প্রশাসকের নির্দেশে বৃহস্পতিবার দুপুর থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

তখন ড্রেজারের মূল পরিচালনাকারী পালিয়ে গেলেও তার ৮ সহযোগীকে আটক করে সদিয়াচাঁদপুর ইউনিয়ন ভূমি অফিসে রাখা হয়। পরে তাদের প্রত্যেক কে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হলে এই জরিমানা দিয়ে তারা ছাড়া পান।

এ সম্পর্কিত আরও খবর