প্রভাবশালী ব্যক্তিরাই ট্রাফিক আইন ভঙ্গ করে: ডিএমপি কমিশনার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 15:39:33

সমাজের প্রভাবশালী ও গুরুত্বপূর্ণ মানুষ ট্রাফিক আইন ভঙ্গ করে বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (১৩ অক্টোবর) রাজধানীর ফার্মগেটে কেআইবি অডিটোরিয়ামে ট্রাফিক সচেতনতামূলক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, সড়কে দাঁড়িয়ে যে বিষয়টি আমার চোখে পড়েছে সমাজের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিরাই ট্রাফিক আইন ভঙ্গ করেন। সাধারণ মানুষ তাদের দেখে কি শিখবে, উল্টো ট্রাফিক আইন ভঙ্গ করা শেখে।

ডিএমপি কমিশনার বলেন, পূজার পরে স্কুল কলেজের সিনিয়র শিক্ষার্থীদের নিয়ে আবার ট্রাফিক মাস কর্মসূচি ঘোষণা করা হবে। গত বারের মত এবারও আমরা সফল হব।

উল্টো পথে যানবাহন চলাচলের প্রসঙ্গ তুলে তিনি বলেন, ২০১৬ সালে সর্বপ্রথম উল্টো পথে যানবাহন চলাচলকারীদের বিপক্ষে ব্যবস্থা গ্রহণ করি আমরা। তখনও আমরা লক্ষ্য করি, সমাজের গুণী  মানুষ উল্টো পথে চলাচল করে। ২ বছর পর আমরা ঐ জায়গায় পরিবর্তন করতে সক্ষম হয়েছি, এখন মানুষ কিছুটা হলেও সচেতন হয়েছে। আমরা মানুষদের বাধ্য করেছি সচেতন হতে।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে ড. জাফর ইকবাল বলেন, ট্রাফিক আইনের বিষয়ে সবচেয়ে বেশি সচেতন হতে হবে স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের। কেননা তারা আগামীর ভবিষ্যৎ, আগামীতে তারাই দেশকে নেতৃত্ব দেবেন।

একই অনুষ্ঠানে নগর পরিকল্পনাবিদ মোবাশ্বের হোসেন বলেন, সবার আগে আমাদের আইন সবার জন্য সমান করা প্রয়োজন। গাড়িতে ব্যবহৃত ফ্ল্যাগ স্ট্যান্ডগুলো ব্যান করা উচিত। তাহলে সড়কের শৃঙ্খলা ফিরবে।

ট্রাফিক বিভাগ আয়োজিত এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ক্রিকেটার তাসকিন, চিত্রনায়ক রিয়াজসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

 

এ সম্পর্কিত আরও খবর