রাঙামাটিতে আরও ৬২৩ পরিবার পাচ্ছে জমি-ঘর

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2023-09-01 15:07:01

মুজিববর্ষ উপলক্ষে নতুন বাড়ি পাচ্ছে রাঙামাটির আরও ৬২৩ পরিবার। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ২য় পর্যায়ে ভূমি ও গৃহহীনরা এসব বাড়ি পাবেন।

শুক্রবার (১৮ জুন) রাঙামাটির জেলা প্রশাসক মো. মিজানুর রহমান তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, সারাদেশে আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ‘ক’ শ্রেণির ৫২ হাজার ৯৪৫টি গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। এই সময় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রত্যেক উপকারভোগীর জমিসহ গৃহ, কবুলিয়ত দলিল, নামজারি ও গৃহসনদ হস্তান্তর করা হবে। এজন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি আরও জানান, সারা দেশের ন্যায় রাঙামাটি জেলার ১০ উপজেলায় ১ম পর্যায়ে ২৬৮টি গৃহনির্মাণ সম্পন্ন করে উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হয়েছিল।

এবার সদর উপজেলায় ১৫৬টি, কাপ্তাই উপজেলায় ৩৫ টি, রাজস্থলিতে ১৭৭টি, বাঘাইছড়িতে ৪৫টি লংগদুতে ৯১টি নানিয়ারচর উপজেলায় ৩টি, জুরাছরিতে ১০টি, বিলাইছড়িতে ৩৭টি এবং কাউখালীতে ৬৯টি সহ সর্বমোট ৬২৩টি গৃহের নিমার্ণ কাজ সম্পন্ন করা হয়েছে যা আগামী ২০ জুন ২য় পর্যায়ে উপকারভোগীদের কাছে হস্তান্তরের করা হবে।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব শিল্পী রানী রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন মিয়া, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা, প্রেসক্লাবের সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সাধারণ সম্পাদক নন্দন দেবনাথসহ জেলায় কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর