দাম্পত্য কলহের জেরে স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-23 00:32:37

দাম্পত্য কলহে অতিষ্ঠ হয়ে ধর্মীয় বক্তা আবু ত্ব-হা আদনান স্বেচ্ছায় আত্ম-গোপনে গিয়েছিলেন বলে জানিয়েছে ডিবি পুলিশ।

শুক্রবার (১৮ জুন) বিকালে রংপুর নগরীর ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার আবু মারুফ হোসেন।

তিনি বলেন, পারিবারিক কারণে গাইবান্ধার  ত্রিমোহনীতে বন্ধুর বাড়িতে আত্মগোপন করেছিলেন বলে পুলিশের কাছে স্বীকার করেছেন ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান।

এর আগে শুক্রবার জুম্মার নামাজের কিছুক্ষণ পরে তিনি শ্বশুর বাড়িতে ফিরে আসেন বলে প্রত্যক্তদর্শীরা জানায়।

এ সময় সুস্থ ও স্বাভাবিক ছিলেন ইসলামি বক্তা আবু ত্ব-হা। শ্বশুর বাড়িতে এসে পরিবার ও আত্মীয় স্বজনদের সঙ্গে স্বাভাবিক কথা বলেন তিনি। এলাকাবাসীর সঙ্গেও কুশল বিনিময় করেন। এ সময় হাসিমুখেই কথা বলছিলেন তিনি।

তার শরীরে কোনো আঘাত বা ক্ষতের চিহ্ন ছিল না। সুস্থ ও স্বাভাবিকভাবেই তিনি কথা বলছিলেন। তবে এই আট দিনে তিনি কোথায় ছিলেন, কীভাবে ছিলেন—সে বিষয়ে মুখ খোলেননি। পরে দুপুর তিনটার দিকে কোতোয়ালি থানা পুলিশ আবু ত্ব-হাকে হেফাজতে নেয়। উপপরিদর্শক এরশাদ আলী ও মজনু মিয়ার নেতৃত্বে পুলিশের একটি টিম এসে তাকে নিয়ে যায়। বর্তমানে তিনি ডিবি কার্যালয়ে পুলিশ হেফাজতে রয়েছেন। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ শেষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১০ জুন) বিকাল চারটার দিকে তিন সঙ্গীসহ আদনান রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকায় রওনা দেন। রাতে মোবাইল ফোনে সর্বশেষ কথা হলে আদনান সাভারে যাচ্ছেন বলে তার মাকে জানান। এরপর রাত ২টা ৩৭ মিনিটে স্ত্রী হাবিবা নূরের সঙ্গে মোবাইল ফোনে কথা হয় আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের। এ সময় তিনি ঢাকার গাবতলীতে আছেন বলে জানান। তারপর থেকেই তার ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি। এ সময় ত্ব-হার সঙ্গে আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন ছিলেন। ওই রাত থেকে তাদের মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়।

এরপর সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শেষে তাকে না পেয়ে শুক্রবার সন্ধ্যায় রংপুর কোতয়ালী থানায় জিডি করেন তার মা আজেদা বেগম।

এ সম্পর্কিত আরও খবর