আদালতে নেওয়া হয়েছে আবু ত্ব-হাসহ তিনজনকে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 23:50:12

নিখোঁজের পর উদ্ধার আলোচিত ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ তার ৩ সঙ্গীকে রংপুর আদালতে তোলা হয়েছে।

বুধবার (১৮ জুন) রাত ৯টার দিকে রংপুর মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয় থেকে তাদের মহানগর আমলি আদালতে (কোতোয়ালি) নেওয়া হয়। 

রংপুর মহানগর পুলিশের (আরএমপি) ক্রাইম ডিভিশনের উপ-কমিশনার আবু মারুফ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বিকাল ৫টার দিকে রংপুর নগরীর ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, ব্যক্তিগত কারণে গাইবান্ধায় বন্ধুর বাড়িতে আত্মগোপন করেছিলেন বলে পুলিশকে জানিয়েছেন ধর্মীও বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান।

শুক্রবার জুমার নামাজের পর রংপুর নগরীর চারতলা এলাকায় তার প্রথম স্ত্রীর বাবার বাড়িতে ফিরে আসেন বলে জানান ত্ব-হার স্বজনেরা। খবর পেয়ে বেলা ৩ টার দিকে পুলিশ ওই বাড়ি থেকে আদনানকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নিয়ে আসে।

প্রায় দেড় ঘণ্টা ধরে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর বিকেল ৫টার দিকে পুলিশ জানায়, ১০ জুন রাতে ঢাকার গাবতলী থেকে রংপুরের পথে রওনা হন ত্ব-হা ও তার তিন সঙ্গী। এর পর গাইবান্ধার ত্রি-মোহনিতে শিহাব নামে এক বন্ধুর বাড়িতে আত্মগোপন করেছিলেন তারা। তবে কী সেই ব্যক্তিগত কারণ তা পুলিশ এখনই জানাতে রাজি হয়নি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১০ জুন) বিকাল চারটার দিকে তিন সঙ্গীসহ আদনান রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকায় রওনা দেন। রাতে মোবাইল ফোনে সর্বশেষ কথা হলে আদনান সাভারে যাচ্ছেন বলে তার মাকে জানান। এরপর রাত ২টা ৩৭ মিনিটে স্ত্রী হাবিবা নূরের সঙ্গে মোবাইল ফোনে কথা হয় আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের। এ সময় তিনি ঢাকার গাবতলীতে আছেন বলে জানান। তারপর থেকেই তার ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি। এ সময় ত্ব-হার সঙ্গে আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন ছিলেন। ওই রাত থেকে তাদের মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়।

এরপর সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শেষে তাকে না পেয়ে শুক্রবার (১১ জুন) সন্ধ্যায় রংপুর কোতয়ালী থানায় জিডি করেন তার মা আজেদা বেগম।

এ সম্পর্কিত আরও খবর