কুষ্টিয়ায় একদিনে ৭ জন করোনা রোগীর মৃত্যু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-07-03 14:27:13

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সাতজন রোগীর মৃত্যু হয়েছে এবং ১১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় এসব রোগী শনাক্ত হয় এবং রাত একটা থেকে সকাল ৭টা পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশনে থাকা ৭ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, রাত একটা থেকে সকাল ৭ টা পর্যন্ত ৭ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়।

গতকাল ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১১২ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ২৩ শতাংশ। নতুন শনাক্ত ১১২ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ৭৫ জন, দৌলতপুরের ৫ জন, কুমারখালীতে ১৬ জন, ভেড়ামারার ৮ জন, মিরপুরের ৪ জন এবং খোকসার ৪ জন রয়েছে।

এদিকে করোনা নিয়ন্ত্রণে কুষ্টিয়া পৌরসভা এলাকায় চলমান বিধিনিষেধ বাড়ানো হয়েছে আরো এক সপ্তাহ। শুক্রবার কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেন।

করোনা প্রতিরোধ সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম এ সিদ্ধান্ত নেন।

সাইদুল ইসলাম বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের মেয়াদ আরো সাত দিন বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। শুক্রবার রাত ১২টা ১মিনিট থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত কুষ্টিয়া পৌরসভা এলাকায় কঠোর বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। 

কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, করোনা প্রতিরোধ কমিটি বৈঠকে বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়িয়েছে। চলমান লকডাউন ১৮ জুন মধ্যরাত পর্যন্ত চলার কথা ছিলো। তার একদিন আগেই জেলা করোনা প্রতিরোধ কমিটির সুপারিশ আমলে নিয়ে কঠোর বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন।

এদিকে কঠোর লকডাউনে কুষ্টিয়া শহরের দোকানপাট সব বন্ধ ছিলো এবং রাস্তায় যান চলাচলও বন্ধ দেখা যায়। প্রশাসনের তৎপরতা লক্ষ্য করা গেছে।

এ সম্পর্কিত আরও খবর