‘করোনায় ক্ষতিগ্রস্তদের কল্যাণে সকলকে এগিয়ে আসতে হবে’

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 09:56:23

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, করোনায় ক্ষতিগ্রস্তদের কল্যাণে সকলকে এগিয়ে আসতে হবে।

শনিবার (১৯ জুন) ঢাকার করাইলে সময় ফাউন্ডেশন ও ফিল্ড ন্যাশন আয়োজিত করোনাকালীন দুস্থ জনগোষ্ঠীর জন্য খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনার প্রভাব পড়েছে। এতে অনেকেই কর্মহীন হয়েছেন। এই দুস্থ ও কর্মহীনদের কল্যাণে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার অত্যন্ত দক্ষতার সাথে কোভিড-১৯ মোকাবিলা করে যাচ্ছে। ফলে করোনা মোকাবিলায় আমরা বিশ্বে অন্যতম শীর্ষস্থানে রয়েছি। সরকারের আন্তরিকতার ফলে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীরাও স্বাচ্ছন্দে জীবন-যাপন করতে পারছেন। সরকার দুস্থ ও কর্মহীনদের মাঝে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সহায়তা প্রদান করেছে। সরকারের পাশাপাশি এক্ষেত্রে সমাজের বিত্তবানদের কেউ এগিয়ে আসতে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, এদেশের প্রতিটি মানুষ নিজের ঘরে বসবাস করবে, স্বাচ্ছন্দে বসবাস করবে এই লক্ষ্য নিয়েই সরকার কাজ করে যাচ্ছে। সেদিন আর বেশি দূরে নয় যেদিন এ দেশের প্রত্যেকটি মানুষ উন্নত জীবন যাপন করবে। এসময় প্রতিমন্ত্রী কোভিড-১৯ মোকাবিলায় সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

সময় ফাউন্ডেশনের সভাপতি ইমরান চৌধুরীর সভাপতিত্বে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াও ঢাকা উত্তরের ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা হাজী মো. মফিজুর রহমান, সময় ফাউন্ডেশনের পরিচালক রিজওয়ান শাহনেয়াজ সুজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও খবর