রংপুরে একদিনে ২০৭ জনের করোনা শনাক্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-12 18:37:06

রংপুর বিভাগের আট জেলায় নতুন করে আরও ২০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে করোনায় মোট মৃত্যু হয়েছে ৪৫৩ জনের।

রোববার (২০ জুন) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম।

এ সময় তিনি বলেন, রোববার সকাল ৮টার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৫৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে রংপুরে একজনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৭৪ জন রোগী। বিভাগে বর্তমানে ২১ হাজার ৮৩৮ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ৭৪৫ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে দিনাজপুরে ৬৭ জন, ঠাকুরগাঁওয়ে ৫৬ জন, কুড়িগ্রামে ২৬ জন, রংপুরে ১৯ জন, লালমনিরহাটে ১৫ জন, গাইবান্ধায় ১০ জন, পঞ্চগড়ে ৯ জন, এবং নীলফামারীতে ৫ জন রয়েছেন। একই সময়ে রংপুরে করোনায় আক্রান্ত ১ জন রোগীর মৃত্যু হয়েছে।

দিনাজপুুর জেলায় করোনায় ৬ হাজার ৯৪৩ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৬৫ জনে রয়েছে। রংপুর জেলায় ৫ হাজার ৩৯৭ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১০৫ জনের। ঠাকুরগাঁও জেলায় ২ হাজার ৩৩৩ জন আক্রান্ত ও ৫৭ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৮৭০ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে।

এছাড়াও নীলফামারী জেলায় ১ হাজার ৬৭৫ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৪৪১ জন আক্রান্ত ও ২৬ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ২৮৮ জন আক্রান্ত ও ১৯ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৮৯১ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর