স্কুল ড্রেস না পরায় ছাত্রকে পিটিয়ে জখম

রংপুর, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 21:22:32

লালমনিরহাটে ‘স্কুল ড্রেস’ পরে না আসায় মমিনুল ইসলাম নামে এক ছাত্রকে পিটিয়ে রক্তাক্ত জখম করেছেন প্রধান শিক্ষক আজিজার রহমান।

শনিবার (১৩ অক্টোবর) দুপুরে পাটগ্রামে বাউড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে এ ঘটনা ঘটে। আহত মমিনুল ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র এবং বাউড়া নবীনগর গ্রামের ভ্যান চালক রেজাউল ইসলামের ছেলে। তাকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

আহত শিক্ষার্থী ও পরিবার সূত্রে জানা যায়, শনিবার মমিনুল স্কুল ড্রেসের শার্ট পরে ওই বিদ্যালয়ে যায়। তবে সে স্কুল ড্রেসের সঙ্গে থাকা প্যান্ট না পরার কারণে অফিস কক্ষে ডাকেন প্রধান শিক্ষক আজিজার রহমান। প্রধান শিক্ষকের কক্ষে যেতেই মমিনুলকে চর-থাপ্পড় মারেন তিনি। এক পর্যায়ে গলায় ধাক্কা দিলে দেয়ালে লেগে কপাল ফেটে রক্ত বের হতে থাকে। দ্রুত তাকে উদ্ধার করে বাউড়া কমিউনিটি হাসপাতালে নিয়ে যায় সহকারী শিক্ষক ও শিক্ষার্থীরা। এ সময় প্রাথমিক চিকিৎসা নেয়ার পরেও রক্তক্ষরণ বন্ধ না হলে তাকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তর করা হয়। এরপর সেখানকার চিকিৎসকরা মমিনুলের শারীরিক অবস্থার অবনতি দেখে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুস সালাম বলেন, ‘আহত শিক্ষার্থীর কপালে ৩টি সেলাই রয়েছে। এছাড়াও সে কানে প্রচণ্ড আঘাত পাওয়ায় তা ক্রমশ ফুলে উঠছিল। সে কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে এমন অমানবিক ঘটনার জন্য প্রধান শিক্ষক আজিজার রহমানের শাস্তি দাবি করেন মমিনুলের বাবা রেজাউল ইসলাম।

এ ব্যাপারে জানতে বাউড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজার রহমানের মুঠোফোনে কয়েকবার কল দেয়া হলেও তিনি তা রিসিভ করেননি।

তবে ওই স্কুলের এক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘এমন একটা ছোট বিষয়ে প্রধান শিক্ষকের এই ধরনের আচরণ কাম্য না।

এ ঘটনায় পাটগ্রাম হাসপাতালে ছুটে যান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মুরাদ হোসেন। তিনি জানান, শিক্ষার্থীদের কোনো অবস্থায় মারধর করা যাবে না। এ নিয়ে সরকারিভাবে নির্দেশনা রয়েছে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম জানান, এ নিয়ে ওই প্রধান শিক্ষককে প্রথমেই তিরস্কার করা হয়েছে। তবে আহত শিক্ষার্থীদের পরিবার অভিযোগ দিলে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর