ব্যবসায়ীকে হত্যার ৩৬ ঘণ্টার মধ্যে রহস্য উদঘাটন, গ্রেফতার ৪

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-23 04:57:53

ময়মনসিংহের নান্দাইলে জাহেদ মিয়া তালুকদার (২৮) নামে ব্যবসায়ীকে হত্যার ৩৬ ঘণ্টার মধ্যে রহস্য উদঘাটন করেছে ডিবি পুলিশ। এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

রোববার (২০ জুন) বিকাল ৩ টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফুল ইসলামের আদালতে হাজির করা হলে তার হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। পরে আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।

গ্রেফতারকৃতরা হলেন, মো. নাঈম ইসলাম (১৯) হবিগঞ্জ জেলার বানিয়াচং থানার মো. আরাফাত উল্লাহর ছেলে, মো. হোসেন আলী। অপর তিনজন রাজধানীর দক্ষিণখান কোর্ট বাড়ি এলাকার ইয়াকুব আলীর ছেলে হোসেন আলী (২১), মৃত সালামত আলীর ছেলে রাসেল মিয়া (১৯), আবুল কালামের ছেলে মো. সুমন মিয়ার ছেলে। তারা সকলেই রাজধানীর দক্ষিণখান কোর্ট বাড়ি এলাকায় বসবাস করতেন।

এর আগে (১৯ জুন) দিবাগত মধ্যরাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এ বিষয়ে জেলা গোযেন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ বলেন, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন, ব্যবসায়ী জাহেদ মিয়া তালুকদারের সাথে প্রধান আসামি নাঈমের সাথে ৪ হাজার টাকার ব্যবসায়ীক লেনদেন ছিল। ওই চার হাজার টাকার লেনদেনকে কেন্দ্র করে গত শুক্রবার (১৮ জুন) দুপুরে পূর্ব পরিকল্পিতভাবে খুনিরা ঢাকা থেকে নান্দাইলের অরণ্যপাশা গ্রামের ভাড়া বাসায় এসে তাকে হাত পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে আবার ঢাকায় চলে যায়। এ ঘটনায় (১৯ জুন) রাতে নিহতের ভাই মো. আসাদ মিয়া তালুকদার বাদি অজ্ঞাতনামা আসামি করে নান্দাইল থানায় হত্যা মামলা দায়ের করেন।

নিহত জাহেদ তালুকদার হবিগঞ্জের বানিয়াচং উপজেলার গানপুর গ্রামের মাহতাব উদ্দিনের ছেলে। তিনি কাঠের তৈরি তৈজসপত্রের ব্যবসা করতেন।

এ সম্পর্কিত আরও খবর