মানিকগঞ্জে নগদ এজেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-26 16:09:37

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করায় নগদের এক এজেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে মানিকগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২১ জুন) দুপুরে উপজেলার জামসা বাজারের রিপন এন্টারপ্রাইজ নামের এক নগদ এজেন্টকে এই জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

এ বিষয়ে আসাদুজ্জামান রুমেল বলেন, সিংগাইর উপজেলার জামসা বাজারে রিপন এন্টারপ্রাইজ নামের এক নগদের এজেন্টের মালিক রিপনের কাছে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অভিভাবকরা উপবৃত্তির টাকা উত্তোলন করতে যান। এসময় রিপন অভিভাবকদের মোবাইল নিয়ে নিজের এজেন্ট একাউন্টে ১৮০০ থেকে ২৭০০ টাকা ট্রান্সফার করেন।

এরপর শ্রেণিভেদে কোনো শিক্ষার্থীর অভিভাবকে দেওয়া হয় ৯০০ টাকা, কাউকে ১৮০০ টাকা আবার কাউকে দেওয়া হয় ২৭০০ টাকা। এছাড়া চার্জ বাবদ আরও ২০ থেকে ৪০ টাকা রাখেন। এইভাবে দরিদ্র শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উত্তোলনে প্রতারণা করেন রিপন এন্টারপ্রাইজ নামের ওই নগদ এজেন্টের মালিক।

দরিদ্র শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা ও ভোক্তার অধিকার লঙ্ঘন করার দায়ে অভিযুক্ত রিপন এন্টারপ্রাইজের মালিক মো. রিপনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে আগামী তিন দিনের মধ্যে শিক্ষার্থীদের পাওনা টাকা পরিশোধ করতে নগদ এজেন্ট রিপনকে নির্দেশ দেওয়া হয় বলেও জানান জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

এ বিষয়ে অভিযুক্ত রিপন এন্টারপ্রাইজের মালিক মো. রিপন বলেন, গত কয়েক দিন অসুস্থাতার কারণে তিনি দোকানে যেতে পারেননি। এই সুযোগে তার দোকানে কর্মচারী এই কাজ করেছেন। তবে শিক্ষার্থীদের উপবৃত্তির পাওনা টাকা ফেরত দেবেন বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর