লকডাউনে ৭ জেলায় খোলা থাকবে পোশাক কারখানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 23:14:53

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ঢাকার পার্শ্ববর্তী সাত জেলায় আগামী মঙ্গলবার থেকে লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ রাখার পরিকল্পনা করেছিল সরকার। তবে লকডাউনের মধ্যেও সাত জেলায় তৈরি পোশাক কারখানা চালু থাকবে বলে জানিয়েছেন বিজিএমইএর পরিচালক মহিউদ্দিন রুবেল।

সোমবার (২১ জুন) বিকেলে বিজিএমইএর এই পরিচালক বলেন, আজ ২১ জুন নম্বর: ০৪.০০.০০০০.৫১৪.১৬.০০৩.২০.১৮৭ ‘করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধি-নিষেধ আরোপ’ প্রসঙ্গে মন্ত্রিপরিষদ বিভাগ একটি নোটিশ জারি করেছে। আপনাদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, তৈরি পোশাকখাত এর আওতা বহির্ভূত থাকবে।

এর আগে সোমবার (২১ জুন) বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, লকডাউন চলাকালে ৭ জেলায় সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। সবকিছু বন্ধ থাকবে, শুধুমাত্র আইন-শৃঙ্খলা ও জরুরি পরিষেবা সার্ভিস ছাড়া।

জেলাগুলো হলো- মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, লকডাউন চলাকালীন সময়ে শুধু আইনশৃঙ্খলা এবং জরুরি পরিষেবা, যেমন কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি প্রভৃতি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস বা জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (নদীবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসগুলো, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক বা লরি এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

এ সম্পর্কিত আরও খবর