ঘনিষ্ঠ বন্ধুরা হত্যা করেছে রিপেনকে,দাবি পরিবারের

চট্টগ্রাম, জাতীয়

রকিব কামাল, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 02:08:00

স্ত্রী জয়াকে দুই ঘণ্টা পর ফিরে আসছি বলে বাসা থেকে বের হয়ে যাওয়া কাস্টম কর্মকর্তা রিপেন সিংহের মৃত্যুর পেছনে ঘনিষ্ঠ বন্ধুদের জড়িত থাকার কথা দাবি করছে তার পরিবার। শুক্রবার (১২ অক্টোবর) নগরীর কর্ণফুলী নদীতে তার রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। এরপর যুবকের মৃত্যুর কারণ উদঘাটনে মাঠে নামে আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার (১৩ সেপ্টেম্বর) নগরীর আসকারদীঘির পাড় এলাকার বাসায় রিপেনের বড় ভাইয়ের সঙ্গে কথা হয় বার্তা২৪.কমের।

পারিবারিক সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার সকালে বাড়ি থেকে বের হয়ে যায় রিপেন। এর কয়েক ঘণ্টার পরে তার মুঠোফোনে যোগাযোগ করলে ফোন বন্ধ পাওয়া যায়। উৎকণ্ঠায়  সন্ধ্যায় কোতায়ালি থানায় একটি সাধারণ ডায়রি করে তার পরিবার। রাত ১০টায় কর্ণফুলী নদীতে একটি অজ্ঞাত লাশের খবর দিয়ে থানা থেকে ফোন করা হয়। উদ্ধারের সময় রিপেনের মাথার বাম পাশে গুরুতর আঘাতের চিহ্ন দেখা যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) মরদেহের ময়নাতদন্ত শেষে কর্ণফুলী থানার অর্ন্তগত আনোয়ারা গ্রামে চলছে রিপেনের শেষকৃত্যের কাজ।

রিপেনের বড় ভাই জ্যাকি সিংহ বার্তা২৪.কমকে বলেন, আমাদের পারিবারিক কোনো ঝামেলা ছিল না। সম্পূর্ণ স্বাভাবিকভাবে সে বাড়ি থেকে বের হয়ে যায়। তার ঘনিষ্ঠ বন্ধু শুভ শর্মা সঙ্গে তার সখ্যতা ছিল বেশি। প্রায় সময় তারা আড্ডা দিত। বন্ধুরাই তাকে ওইখানে নিয়ে পরিকল্পনা করে হত্যা করেছে।

বন্ধুদের কোনো সন্দেহ করছেন এমন প্রশ্নে জ্যাকি জানান, বন্ধুরা না হলে এমন কাজ কখনই কেউ করার সাহস পাবে না। তাকে আঘাত করে কষ্ট দিয়ে মেরে ফেলা হয়েছে। আমরা এর সুষ্ঠ তদন্ত দাবি করছি।

তিন ভাই আর এক বোনের মধ্যে রিপেন ছিল সবার ছোট। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ থেকে এমবিএ সম্পন্ন করে কর্মরত ছিলেন চট্টগ্রাম কাস্টম হাউজের ক্যাশিয়ার হিসেবে। দেড় বছর আগে সিটি কলেজের দর্শন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী জয়া সিংহকে বিয়ে করেন। দাম্পত্য জীবনে তাদের কোনো সন্তান ছিলো না।

স্ত্রীর সঙ্গে মনমালিন্য ছিল কিনা এমন প্রশ্নে জ্যাকি জানান, রিপেনের স্ত্রী জয়া জানিয়েছে রিপেন কিছুদিন ধরে দু:চিন্তাগ্রস্থ ছিলেন। ঘটনার আগের দিন বৃহস্পতিবার রাতে তার ঘুম হয়নি। সকালেও সে নাস্তা না করে দুই ঘণ্টার মধ্যে কাজ শেষ করে বাসায় ফিরবে বলে জানায়।

এদিকে হত্যাকাণ্ডকে রহস্যজনক দাবি করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-পুলিশ কমিশনার (বন্দর) হামিদুল হক ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার আগে কিছু বলতে অপরাগতা প্রকাশ করেন। তবে পতেঙ্গা থানার পক্ষে থেকে একটি অপমৃত্যু মামলা করেছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর