সাত জেলা লকডাউন: কঠোর রাজবাড়ী প্রশাসন

, জাতীয়

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-27 23:58:20

দেশে করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা ভয়াবহ আকার ধারণ করায় সরকার রাজবাড়ীসহ সাত জেলাতে কঠোর লকডাউন ঘোষণা করেছেন। আর এই লকডাউন বাস্তবায়নে রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা পুলিশ একসাথে কাজ করছে। সকাল থেকেই তারা যৌথ ভাবে জেলার বিভিন্ন উপজেলা ও শহরগুলোতে টহল শুরু করেছে।

ভোর ছয়টা থেকে শুরু হওয়া সাতদিনের এই লকডাউন সফল করতে জেলা প্রশাসক দিলসাদ বেগম ও পুলিশ সুপার এম. এম শাকিলুজ্জামান নিজেরাও বিভিন্ন স্থান পরিদর্শন করছেন। এছাড়াও ডিসি-এসপি’র নির্দেশে জেলার ৫টি উপজেলার নির্বাহী অফিসার ও থানা অফিসার ইনচার্জরাও (ওসি) লকডাউন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

তবে প্রতিবারের মতো এবারও লকডাউনে প্রশাসনের সাথে লুকোচুরি খেলছে সাধারণ মানুষ। লকডাউন মানতে নারাজ তারা। প্রশাসনের কোন গাড়ি দেখলেই তারা দ্রুত দোকান বন্ধ করে সটকে পড়ছেন। আবার প্রশাসনের গাড়ি চলে গেলেই তারা দোকানপাট খুলে তাদের ব্যবসা-বাণিজ্য শুরু করছেন।

প্রশাসনের সাথে লুকোচুরি খেলছে সাধারণ মানুষ

মঙ্গলবার (২২ জুন) সকালে সরেজমিন গোয়ালন্দ মোড়ে গিয়ে দেখা যায়, রাজবাড়ী জেলা প্রশাসক ও পুলিশ সুপারের গঠিত একটি টিম লকডাউন বাস্তবায়নে কাজ করছে। তারা জরুরি ও কাঁচাপণ্যের দোকান ছাড়া অন্যান্য দোকানগুলো বন্ধ করে দিচ্ছেন। এছাড়াও দেখা যায় অনেক ব্যক্তিগত গাড়ি তারা ফিরিয়ে দিচ্ছেন। জরুরি সেবামূলক যানবাহন ছাড়া কোন গাড়ি তারা রাজবাড়ীতে ঢুকতে ও বাহির হতে দিচ্ছেন না।

রাজবাড়ী জেলা প্রশাসক ও পুলিশ সুপারের গঠিত টিম লকডাউন বাস্তবায়নে কাজ করছে

বেলা ১২ টার দিকে লকডাউনের সর্বশেষ পরিস্থিতি দেখতে গোয়ালন্দ মোড়ে আসেন রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম ও পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান। পরিদর্শনে এসে তারা লকডাউন মেনে চলতে উপস্থিত সবাইকে আহ্বান জানান এবং করোনারোধে সবাইকে মাস্ক ব্যবহার করতে ও বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য বলেন।

রাজবাড়ী পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বার্তা২৪.কমকে বলেন, জনগণের মঙ্গলের জন্য সরকার লকডাউন ঘোষণা করেছেন। আমাদের সবার উচিত যার যার জায়গা থেকে আন্তরিকতার সাথে সরকার ঘোষিত সকল নির্দশনা মেনে চলা। আমরা যদি লকডাউন না মেনে বিশৃঙ্খলা ভাবে ঘুরাফেরা করি তাহলে আমাদের সবার জন্যই সামনের দিনগুলোতে আরও ভয়াবহ সময় অপেক্ষা করছে।

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বার্তা২৪.কমকে বলেন, লকডাউন না মানার কোন সুযোগ নেই। আমাদের নিজেদের জন্যই লকডাউন মানতে হবে। নিজের সন্তান, নিজের পরিবার ও দেশের কথা ভেবে সরকার ঘোষিত সকল নির্দেশনা আমাদের মেনে চলতে হবে। লকডাউন মানাতে প্রয়োজনে আমরা আরো কঠোর হবো। কিন্তু আমরা সেটা চাচ্ছিনা। আমরা চাচ্ছি- আমাদের নিজেদের জায়গা থেকে আমরা সচেতন হয়। আমরা সচেতন হলেই করোনারোধ করা সম্ভব।

এ সম্পর্কিত আরও খবর