নাটোরের ৮ পৌরসভায় লকডাউন, নতুন আক্রান্ত ১০২

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-26 22:24:59

নাটোরে আরও ১০২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে এই ফলাফল আসে। শতাংশের হিসাব।‌ তা প্রায় ৩৭ শতাংশ।

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৯৯৯ জনে।

এদিকে আজ করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরো দুজনের। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৪৫ জনে।

করোনা সংক্রমণ ও মৃত্যু সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আজ থেকে নাটোরের ৮টি পৌরসভা এলাকায় ৭ দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। মঙ্গলবার রাতে মন্ত্রী পরিষদ সচিবের সাথে বৈঠকের শেষে লকডাউনের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক।

আজ বুধবার(২৩ জুন) সকাল থেকেই জেলার ৮টি পৌর এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে প্রশাসন। নাটোর ও সিংড়া পৌরসভার পাশাপাশি নলডাঙ্গা, বাগাতিপাড়া, গোপালপুর, বড়াইগ্রাম, বনপাড়া ও গুরুদাসপুর পৌরসভার প্রবেশদ্বার ও গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। রাস্তায় বের হওয়া যানবাহনগুলো থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। উপযুক্ত কারণ না দেখাতে পারলে যানবাহনগুলো ফিরিয়ে দিচ্ছে পুলিশ।

গত ৯ জুন থেকে ২২জুন পর্যন্ত দু’দফায় নাটোর পৌরসভা ও সিংড়া পৌর এলাকা লকডাউনের আওতায় ছিল। করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আরও এক সপ্তাহের জন্য আগের দুটি পৌর এলাকাসহ গুরুদাসপুর, গোপালপুর, বড়াইগ্রাম, বনপাড়া,বাগাতিপাড়া, নলডাঙ্গা পৌর এলাকায় লকডাউন ঘোষনা করা হয়েছে।

নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের ভ্রাম্যামাণ আদালত ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ প্রশাসনের সদস্যরা মাঠে রয়েছে। পৌর এলাকার প্রবেশদ্বারসহ গুরুত্বপূর্ণ মোড় এলাকায় প্রশাসনিক তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। স্বাস্থ্যবিধি সহ সামাজিক নিরাপদ দুরত্ব না মানলে অর্থদন্ড সহ কারাদন্ড দেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর