ওসির অপসারণ চেয়ে গাড়ি চলাচল বন্ধ

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 00:23:42

 

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরীকে অপসারণের দাবিতে নগরীর নতুন ব্রিজ কক্সবাজার মহাসড়কে দূরপাল্লার গাড়ি চলাচল বন্ধ রেখেছে চট্টগ্রাম জেলা পরিবহন মালিক গ্রুপ। এতে ভোগান্তিতে শিকার হচ্ছে যাত্রীরা।

বিষয়টি নিশ্চিত করে পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা বার্তা২৪.কমকে বলেন, সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী গতকাল থেকে পরিবহন চলাচল বন্ধ রেখেছি। আজ তা পূর্ণাঙ্গভাবে পালিত হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২১ আগস্টের গ্রেনেড হামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. হানিফের সাজা হওয়ায় নতুন ব্রীজ এলাকার হানিফ পরিবহনের বাস কাউন্টার বন্ধ করে দেয় একদল যুবক। পরিবহন মালিকরা দাবি করছেন এরা ছাত্রলীগের নেতা-কর্মী। ওই সময় চট্টগ্রাম জেলা পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ বাকলিয়া থানার ওসিকে ফোন করেন। ফোনে ওসিকে আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করেন। এ সময় ওসি আবুল কালেমের সঙ্গে দুর্ব্যবহার করেন।

এর পরিপেক্ষিতে দুপুর দুইটায় দক্ষিণ-চট্টগ্রাম পরিবহন মালিক সমিতি এক বৈঠকে ওই রুটে পরিবহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

চট্টগ্রাম বিলাসী বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ছাত্রলীগের ছেলেরা ভুলবশত এই হানিফ গাড়ির মালিক মৃত্যুদণ্ডপ্রাপ্ত হানিফকে মনে করায় কাউন্টার বন্ধ করে দেয়। এর প্রকৃত মালিক হলো সাতকানিয়ার এক ব্যবসায়ী। কিন্তু ওসি আমাদের মহাসচিবের সঙ্গে দুর্ব্যবহার করেছে। তার অপসারণ না হলে গাড়ি চলাচল স্বাভাবিক হবে না।

এদিকে এই বিষয়ে বাকলিয়া থানার ওসি প্রনব চৌধুরীকে ফোন করেও পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও খবর