সাত দিন পর চট্টগ্রামে সূর্যের দেখা মিলল

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 22:52:34

ঘূর্ণিঝড় তিতলি’র প্রভাবে টানা সাতদিন সূর্যের দেখা নেই চট্টগ্রামে। অবশেষে রোববার দুপুরে চট্টগ্রামের আকাশে সূর্যের উত্থানে রোদের দেখা মিলেছে। সাতদিন পরে সূর্যের দেখা পেয়ে নগরজুড়ে বইছে প্রশান্তির বাতাস। নগরবাসীর কর্মব্যস্ততা বেড়েছে, রাস্তায় বেড়েছে যানবাহনের সংখ্যা।

এই রোদ শিশু সন্তান লালন পালনকারীদের জন্য প্রশান্তির বার্তা বয়ে এনেছে। টানা সাতদিন শিশুর ভেজানো কাপড়ছোপরে রোদ পড়েনি। ফলে আজকে রোদ পেয়ে কেউ বাড়ির ছাদে, উঠানে বা আঙ্গিনায় কাপড় শুকাতে ব্যতিব্যস্থ হয়ে পড়েছে।

তিতলি সরাসরি আঘাত না হানলেও এর প্রভাবে শেষ মুহূর্তে চট্টগ্রামে চার জনের প্রাণহানি ঘটেছে। শনিবার ভোর রাতে পাহাড় ও দেয়াল ধসে নিহত হন এই চার জন। এর মধ্যে একজন শিশুও রয়েছে।

গত সপ্তাহের রোববার থেকেই শুরু হয়েছিল তিতলির আঘাত হানার আশঙ্কা। এরই মধ্যে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, ভারি বৃষ্টি, মোষলধারে বৃষ্টি, দমকা হাওয়া সবই বয়ে গেছে চট্টগ্রামের ওপর দিয়ে।

চট্টগ্রামের মুরাদপুর এলাকার গৃহিণী আয়শা আক্তার বার্তা২৪কে বলেন, ‘দুপুর ১২টা থেকে রোদ উঠেছে, ফলে বাড়ির ছাদে সব কাপড়ছোপর শুকাতে দিচ্ছি। কারণ গত এক সপ্তাহে ঘরে ভেজা কোন জিনিসপত্র শুকাতে পারিনি।’

শিল্পউদ্যেক্তা জুবাইদা খানম লুসি বার্তা২৪কে বলেন, ‘গত এক সপ্তাহ আমরা সবাই অন্ধকারে জীবনযাপন করেছি। আজ থেকে সূর্যের আলো দেখে একটু ভালো লাগছে।’

বিউটিশিয়ান শাহিন সুলতানা বলেন, ‘বাসার কাছেই আমার বিউটিপার্লার কিন্তু বৃষ্টির কারণে কাস্টমার আসেনি আমিও প্রতিষ্ঠানে যাইনি।

চট্টগ্রামের চন্দনপুরা ফায়ার সার্ভিসের কর্মকর্তা নিউটন দাশ বার্তা২৪কে জানান, তিতলির সংকেত পাওয়ার পর থেকে ফায়ার সার্ভিসের সদস্যদের ছুটি বাতিল করে জরুরি অবস্থানে থাকতে হয়েছে।

চট্টগ্রাম আবহাওয়া অফিসের কর্মকর্তা শেখ হারুন অর রশিদ বার্তা২৪কে বলেন, ‘আগামী এক সপ্তাহ আবহাওয়া স্বাভাবিক থাকবে। মাঝে মাঝে হালকা বৃষ্টি, কোথাও ভারী বৃষ্টি হতে পারে।

এ সম্পর্কিত আরও খবর