ঠাকুরগাঁওয়ের রশিক রায় জিউ মন্দিরে ১৪৪ ধারা জারি

রংপুর, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 23:35:23

ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর এলাকায় শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

রোববার (১৪ অক্টোবর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

প্রশাসন সূত্রে যানা যায়, সদর উপজেলার আউলিয়াপুর এলাকায় শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির দখল নিয়ে হিন্দুধর্মের সনাতন ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে ইসকনপন্থী ও সনাতন ধর্মাবলম্বীদের সংঘর্ষ হয়।

এ সময় ইসকনভক্তদের হামলায় ফুলবাবু নামের একজন নিহত হন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা প্রশাসন মন্দির সিলগালা করে কার্যক্রম পরিচালনার দায়িত্ব নেয়। তারপর থেকে ওই মন্দিরে পূজার সময় সংঘর্ষের আশঙ্কায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

গত শনিবার শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের সনাতন ও ইসকন ধর্মাবলম্বীরা মণ্ডপে পূজার প্রস্তুতি নিতে গেলে উত্তেজনা দেখা দেয়। ফলে রোববার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার, আব্দুল্লাহ আল মামুন বলেন, এই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ বছর আবারও একই ঘটনার আশঙ্কায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর