ডেসটিনির ফ্রিজকৃত টাকা উত্তোলনের আপিল খারিজ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 10:40:01

 

ডেসটিনি ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমিনের ফ্রিজকৃত টাকা উত্তোলনে করা আপিল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৫ অক্টোবর ) শুনানি শেষে বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে. এম. হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আপিল খারিজ করে দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরিন, এ. কে. এম. আমিন উদ্দিন মানিক ও সহকারি অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না, দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোঃ খুরশিদ আলম খান। আসামিপক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি ও ব্যারিস্টার এম. মইনুল ইসলাম।

ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড ও ডেসটিনি ট্রি প্লানটেশন এর ১১৭৮ কোটি ৬১ লক্ষ ২৩ হাজার ২০৪ টাকা স্থানান্তর ও হস্তান্তরের মাধ্যমে মানি লন্ডারিংয়ের অভিযোগে ২০১২ সালের ৩১ জুলাই রফিকুল আমিনসহ ২২ জনকে আসামি কলাবাগান থানায় মামলা করেন দুদকের উপপরিচালক তৌফিকুল ইসলাম।

২০১২ সালের ৩০ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক মোঃ মোজাহার আলী সরদার ডেসটিনি গ্রুপের বিভিন্ন ব্যাংকের ৩০ টি ব্যাংক একাউন্ট ফ্রিজ/জব্দ করার আবেদন করলে তৎকালিন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ অ্যাকাউন্টগুলি জব্দ করার আদেশ দেন।

২০১৬ সালের ২ ফেব্রুয়ারি মোহাম্মদ রফিকুল আমিন টাকা উত্তোলনের আবেদন ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে আবেদন করলে তা না-মঞ্জুর হয়।

উক্ত আদেশের বিরুদ্ধে রফিকুল আমিন মহামান্য হাইকোর্টে আপিল করলে ২০১৬ সালের ৫ এপ্রিল আপিলটি শুনানির জন্য গ্রহণ করেছিলেন হাইকোর্ট। শুনানি শেষে সোমবার উক্ত আপিল খারিজ করে দেন হাইকোর্ট।

এ সম্পর্কিত আরও খবর