মঞ্চে নেতাদের ভিড়ে দুই বা‌ক্যে সভা শেষ কর‌লেন কা‌দের

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-05-27 00:09:32

বিআরটিসি’র অনুষ্ঠানে মঞ্চে দলীয় নেতাকর্মীরা ভিড় করায় এক মিনিটেই দুই বাক্যে সভা শেষ করে দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

‌সোমবার (১৫ অক্টোবর) বিকাল পৌ‌নে ৫টায় রাজধানীর যাত্রাবা‌ড়িতে‌ বিআর‌টি‌সি’র ডি‌পোর উদ্বোধন কর‌তে গিয়ে ওবায়দুল কা‌দের দুই বাক্যে সভা শেষ করেন।

মঞ্চে উঠেই প্রথমে আসন গ্রহণ করেন ওবায়দুল কাদের। তারপর ঘোষণা মঞ্চে গিয়ে ব‌লেন, ‘এটা বিআর‌টি‌সির সরকা‌রি অনুষ্ঠান। ডি‌পোর উদ্বোধন ঘোষণা করলাম।’ এ দুটি বাক্য বলেই মঞ্চ ত্যাগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিআরটিসি’র অনুষ্ঠান শেষ ক‌রে পূর্বনির্ধা‌রিত দ‌লের গণসং‌যোগ কর্মসূচি ছি‌লো যাত্রাবাডি মোড়ে। এলকাটি ঢাকা-৫ আসনের অন্তর্ভুক্ত। আওয়ামী লীগ থেকে এ আস‌নে এম‌পি পদে ম‌নোনয়ন প্রত্যাশী তিনজ‌ন- হারুনুর রশীদ মুন্না, বর্তমান এম‌পি হা‌বিবুর রহমান মোল্লা ও ম‌নিরুল ইসলাম মনু।

গণসংযোগ কর্মসূচিকে কেন্দ্র করে তাদের সমর্থক-কর্মীদের ম‌ধ্যে পাল্টাপা‌ল্টি উত্তেজনা দেখা দেয়। যাত্রাবাড়ি মোড় এলাকার আশপা‌শের তিন জায়গায় জ‌ড়ো হন তারা। প‌রে পৌ‌নে ৫টায় ওবায়দুল কা‌দের যাত্রাবা‌ড়ি‌ বিআর‌টি‌সি ডি‌পোর অনুষ্ঠানে তিন গ্রুপ‌কেই ডা‌কেন।

অনুষ্ঠা‌নে উপস্থিত হয়ে ম‌ঞ্চে উঠে প‌ড়েন তিন পক্ষের অনেক নেতাকর্মী। এ অবস্থায় চেয়ার ছেড়ে ঘোষণা ম‌ঞ্চে গি‌য়ে, এটা সরকা‌রি অনুষ্ঠান ম‌নে ক‌রি‌য়ে দি‌য়ে তাদেরকে নে‌মে যে‌তে ব‌লেন কাদের। নেতাকর্মীদের ভীড় না কমায় এক মিনিটে দুই বাক্যে সভা শেষ করে মঞ্চ ত্যাগ করেন ওবায়দুল কাদের।

যাত্রাবাড়ি ডিপোতে এক‌টি ভি‌ত্তিপ্রস্তর ফলক উন্মোচন ও ডি‌পো থে‌কে যাত্রাবা‌ড়ি-মাওয়া এসি বাস উদ্বোধন করার কথা ছি‌লো মন্ত্রীর। কিন্তু নেতাকর্মীদের ভীড়ে তা না করেই ডিপো ত্যাগ করেন ওবায়দুল কাদের। এরপর ডি‌পোর বাই‌রে রাস্তায় গি‌য়ে পথসভা ও গণসং‌যোগ ক‌রেন তিনি।

বিআরটিসি সূত্রে জানা যায়, যাত্রাবাড়িতে মা‌ছের আড়‌তের দখল থে‌কে উদ্ধার করা জ‌মি‌তে বিআরটিসি'র নতুন ডিপোর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছি‌লেন ওবায়দুল কাদের।

এ সম্পর্কিত আরও খবর