বগুড়ার ৯ বিএনপি নেতাকর্মী ঢাকায় গ্রেফতার

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪,কম | 2023-09-01 06:52:26

শাজাহানপুরে বাসে পেট্রল বোমা নিক্ষেপের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ঢাকা থেকে আরো ৯জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (১৫অক্টোবর) বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের একটি দল ঢাকার মতিঝিল এলাকা থেকে তাদের গ্রেফতার করে। জেলা গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর আসলাম আলী গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন রাতেই গ্রেফতারকৃতদের নিয়ে বগুড়ার উদ্দেশ্যে রওনা করবে ডিবি পুলিশের দল।

শাজাহানপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব তমিজ উদ্দিন জানায়, গ্রেফতারকৃত ৯জনের মধ্যে তারা ৫ জনের পরিচয় পেয়েছেন। তারা হচ্ছেন, শাজাহানুপর উপজেলা বিএনপির আহ্বায়ক আবুল বাশার, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ।

সিনিয়র যুগ্ন আহ্বায়ক আজমল হুদা শহীদ, সাংগঠনিক আবু বকর সিদ্দিক রিপন, বিএনপি নেতা কাশেম।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত নেতাকর্মীরা পুলিশের দায়ের করা মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিতে গেলে ঢাকার মতিঝিল এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর ঢাকা-বগুড়া মহাসড়কে শাজাহানপুর উপজেলার রাধার ঘাট এলাকায় নাবিল পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে বিএনপির নেতা কর্মীরা। এতে বাসের তিন নারী যাত্রী আহত হন। এঘটনায় শাজাহানপুর থানার এস আই (উপ পরিদর্শক) রুম্মান হোসেন বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০জনকে আসামি করে মামলা করেন। ওই মামলায় এর আগে আরো ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর