বরিশালে শিশু গৃহপরিচারিকাকে নির্যাতন, গৃহকর্ত্রী আটক

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 05:35:35

বরিশালে গৃহকর্তা ও গৃহকর্ত্রীর অমানুষিক নির্যাতনের শিকার হয়েছে লামিয়া আক্তার মরিয়ম (১২) নামে এক শিশু গৃহপরিচারিকা। একটি কক্ষে আটকে রেখে দিনের পরে দিন শিশুটির ওপর এই বর্বরতা চালানো হয়েছে।

সোমবার (১৫ অক্টোবর) রাতে শহরের ২৯ নম্বর ওয়ার্ডের মদিনা সড়ক এলাকা থেকে ওই শিশুটিকে উদ্ধার করেছে বরিশাল মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম। সেই সঙ্গে ওই বাসার গৃহকর্ত্রী শারমিন আক্তারকে আটক করা হয়েছে। তবে গৃহকর্তা এনজিওকর্মী আশরাফুল চৌধুরীকে বাসায় পায়নি পুলিশ।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) নাসির উদ্দিন মল্লিক।

নির্যাতিত শিশু লামিয়া আক্তার মরিয়ম (১২) গৌরনদী উপজেলার বাটাজোর গ্রামের ইকবাল সরদারের মেয়ে।

অভিযোগ রয়েছে, গত ৪ মাস আগে টুকিটাকি কাজ করানোর প্রতিশ্রুতি দিয়ে লামিয়াকে বাসায় নিয়ে আসেন এনজিও কর্মী আশরাফুল চৌধুরী ও তার স্ত্রী শারমিন আক্তার। প্রথমে কিছুদিন তাকে স্বাভাবিক ভাবে রাখলেও এর পরপরই শুরু হয় অমানুষিক নির্যাতন।

মেয়েটিকে নিয়ে আসার পরে বাসার সমস্ত কাজ করানো হচ্ছিল। সেই কাজে কোনো ধরনের ত্রুটি হলে একটি কক্ষে আটকে অমানুষিক নির্যাতন করতেন এনজিওকর্মী আশরাফুল চৌধুরী ও তার স্ত্রী শারমিন আক্তার।

সর্বশেষ শিশুটিকে বেদম মারধর করে শরীরের বিভিন্ন স্থান ক্ষতবিক্ষত করেছে। এমনকি দুটি চোখের উপর ও নিচের অংশও মারধরের কারণে ফুলে রক্ত জমাট বাঁধে। কিন্তু তাকে কোনো ধরনের চিকিৎসা না দিয়ে আবারো নির্যাতন করা হয়।

আর এই বিষয়টি সম্পর্কে সোমবার (১৫ অক্টোবর) বরিশাল মেট্রোপলিটন পুলিশের ফেসবুক পেজে কোনো এক ব্যক্তি অভিযোগ আকারে তুলে ধরেন।

পরবর্তীতে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোশারেফ হোসেনের নির্দেশনায় গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) নাসির উদ্দিন মল্লিকের নেতৃত্বে উপ-পরিদর্শক (এসআই) ইউনুস ফরাজি আশরাফুলের বাসায় অভিযান চালায়। সেই অভিযানে শিশু লামিয়াকে উদ্ধার ও গৃহকর্ত্রী শারমিন আক্তারকে আটক করা হয়েছে। তবে সে সময় গৃহকর্তা আশরাফুল চৌধুরীকে পাওয়া যায়নি।

পরে নির্যাতনের শিকার লামিয়া এবং আটক গৃহকর্ত্রী শারমিন আক্তারকে নিয়ে আসা হয় নগর গোয়েন্দা পুলিশ অফিসে। ওই সময় পুলিশ ও গণমাধ্যম কর্মীদের সামনে লামিয়া বর্ণনা দেয় তার ওপর চালানো লোমহর্ষক নির্যাতনের কথা। কারণে অকারণে তারা বিভিন্ন ভাবে মারধর করত বলে জানায় নির্যাতিত লামিয়া।

এদিকে লামিয়াকে দ্রুত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইউনুস ফরাজি ।

বরিশাল মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) নাসির উদ্দিন মল্লিক জানান, এ নির্যাতন অমানবিক। নির্যাতনকারীদের কঠোর শাস্তি হওয়া দরকার। এ ব্যাপারে গৃহকর্তা আশরাফুল ইসলাম চৌধুরী ও তার স্ত্রী শারমিন আক্তারের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন তারা। পাশাপাশি পলাতক গৃহকর্তাকে আটকের অভিযান অব্যাহত রয়েছে। সেই সঙ্গে নির্যাতনের শিকার শিশুটির মা বাবাকে খবর দেওয়া হয়েছে। তদের কাছে শিশুটিকে হস্তান্তর করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর