দৌলতদিয়া ঘাটে ফেরি থেকে পড়ে শিশু নিখোঁজ

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-06 08:27:02

 

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে ফেরি থেকে পড়ে গিয়ে রুকাইয়া নামের চার বছরের এক শিশু নিখোঁজ হয়েছে। শিশুটি ঝিনাইদহ জেলার শৈলকোপা উপজেলার বাজারপাড়া মহল্লার সেলিম রেজার মেয়ে।

সেলিম রেজা জানান, সোমবার (১৫ অক্টোবর) রাতে তার এক অসুস্থ আত্মীয়কে নিয়ে ঢাকায় যাচ্ছিলেন। রাত ২টার দিকে তাদের প্রাইভেট কারটি দৌলতদিয়া ৩নং ফেরিঘাটে অপেক্ষমাণ রজনীগন্ধা ফেরিতে উঠে তারা গাড়ি থেকে নেমে যান। এ সময় ঐ ফেরিতে একটি এসি বাস উঠে এক ধরণের বিকট শব্দ করে। এতে তার মেয়ে আতঙ্কগ্রস্থ হয়ে তাদের হাত ছেড়ে দৌঁড় দেয়।

এরপর থেকে তার মেয়েকে আর খোঁজে পাওয়া যাচ্ছে না। তিনি আরও জানান, ফেরিতে খোঁজাখুজির সময় একজন তাদের জানায় তিনি নদীতে কিছু একটা পড়ে যাওয়ার শব্দ পেয়েছেন। তখন ফেরির পকেট খোলা থাকায় তারা বুঝতে পারেন, তাদের আদরের মেয়ে সেখান দিয়ে নদীতে পড়ে গেছে।

শিশুর মা জেসমিন আক্তার বিলাপ করতে করতে বলেন, ‘আমার মেয়ে নদীতে পড়ে যাওয়ার পর এখানে দায়িত্বরত সকলের হাতে-পায়ে ধরে মেয়েকে উদ্ধারের আকুতি জানিয়েছি। কিন্তু কেউ সহযোগিতা করেনি। পরে রাজবাড়ীর এসপি ম্যাডামের কাছে জানালে তিনি ব্যবস্থা গ্রহণ করেন। ততক্ষণে সকাল ৭টা বেজে গেছে।’

তিনি জানান, সেই সময় উদ্ধার কাজ করতে পারলে আমার মেয়েকে হয়ত জীবিত উদ্ধার করা যেত। এখন মনে হচ্ছে আমার মেয়ের লাশটিও পাওয়া যাবে না।

উদ্ধার কাজে অংশ নেওয়া ফায়ার সার্ভিসের সাব-অফিসার বিল্লাল হোসেন জানান, ভোরে রাজবাড়ীর এসপি স্যারের মাধ্যমে খবর পেয়ে সকাল ৭টার দিকে উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। তবে এখনো (বেলা ১২টা) শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর