মতবিরোধ থাকলেও নির্বাচন কঠিন হবে না: সিইসি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 22:59:47

মতবিরোধ থাকলেও একাদশ সংসদ নির্বাচন করা কঠিন হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

মঙ্গলবার (১৬ অক্টোবর) দুপুরে নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি উপলক্ষে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা/ জেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে  আলোচনা সভা শেষে তিনি এ মন্তব্য করেন।

নির্বাচন মাহবুব তালুকদার দ্বিতীয়বারের মতো নোট অব ডিসেন্ট দিয়ে সোমবার কমিশন বৈঠক বর্জন করায় মতবিরোধের প্রশ্ন ওঠে। তার পরিপ্রেক্ষিতে সাংবাদিকরা জানতে চান, নির্বাচন কঠিন হবে কি-না? জবাবে সিইসি বলেন, "কঠিন হবে না"।

মাঠ পর্যায়ের কর্মকর্তাদের প্রস্তুতি বিষয়ে তিনি বলেন, এটা একটি সন্তোষজনক। তাদের মধ্যে নির্বাচনের সম্পূর্ণ প্রস্তুতি লক্ষ্য করেছি। তিন চারটি বিষয়ে তাদের মন্তব্য চেয়েছি। একটা হলো ভোটার তালিকার সিডি, ভোটকেন্দ্রের অবস্থা। এমন কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তারা ইতেমধ্যে ভোটকেন্দ্র পরিদর্শন করেছে। কোন সমস্যা থাকলে তা সমাধানে কাজ করছে। দুর্গম এলাকায় কোথায় কিভাবে ভোটের মালামাল নেয়া যাবে সে বিষয়ে আলোচনা হয়েছে।

সিইসি বলেন, প্রার্থীদের সঙ্গে ইন্টারেকশনের সময় আসেনি। চিটাগাংয়ের আইনশৃঙ্খলা ব্যবস্থা খারাপ, সেখানে বাড়তি ব্যবস্থা নিতে হবে। সে বিষয়ে তারা অবহিত করেছে।

আচরণবিধির কিছু কিছু বিষয়ে পরিবর্তন আসছে বলেও জানান তিনি।

মাঠপর্যায়ের অবস্থা ভালো উল্লেখ করে তিনি বলেন, তাদের উপর যে দায়িত্ব তারা তা যথাযথভাবে পালন করছেন। এ ক্ষেত্রে তারা প্রশাসনের সহযোগিতা পাচ্ছেন।

এ সম্পর্কিত আরও খবর