সম্পাদক পরিষদকে আইনি সহায়তা দেবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 21:04:20

ডিজিটাল নিরাপত্তা আইনের নিবর্তনমূলক ধারাগুলো চ্যালেঞ্জ করে সম্পাদক পরিষদ হাইকোর্টে এলে তাদেরকে আইনি সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

মঙ্গলবার (১৬ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সম্পাদক পরিষদের সাত দফা দাবির প্রতি সমর্থন জানানো হয়। পরে এক প্রশ্নের জবাবে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের নিবর্তনমূলক ধারাগুলো চ্যালেঞ্জ করে সম্পাদক পরিষদ হাইকোর্টে এলে তাদেরকে আইনি সহায়তা দেওয়া হবে।

সম্মেলনে জয়নুল আবেদীন বলেন, দেশ, গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা এবং মানুষের সাংবিধানিক অধিকার রক্ষায় সম্প্রতি পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের ৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩২, ৪৩ ও ৫৩ ধারাগুলো যথাযথভাবে সংশোধন করতে হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারার চেয়েও ডিজিটাল নিরাপত্তা আইন উদ্বেগজনক উল্লেখ করে তিনি বলেন, শুধু সাংবাদিক সমাজই নয়, আইনজীবী, অন্যান্য শ্রেণী পেশা এবং সাধারণ মানুষসহ সকলেই এই আইনের বিষয়ে ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন। দেশ, গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা এবং মানুষের সাংবিধানিক অধিকার রক্ষায় আইনটির নিবর্তনমূলক ধারা অনতিবিলম্বে বাতিলের জোর দাবি করছি।

সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন সংবাদ সম্মেলন পরিচালনা করেন। সম্মেলনে সমিতির সহ-সভাপতি গোলাম মোস্তফা, গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সিনিয়র সহ সম্পাদক কাজী জয়নুল আবেদীনসহ বিএনপি সমর্থিত আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর