চট্টগ্রামে রনি হত্যার আসামি সেই বাসচালক গ্রেফতার

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 14:46:12

চট্টগ্রামে রেজাউল করিম রনিকে (৩৫) চলন্ত বাস থেকে ফেলে হত্যার ঘটনায় বাসের চালককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআিই)। গোপন তথ্যের ভিত্তিতে প্রযুক্তির সাহায্য নিয়ে চালক মো. দিদারুল আলমকে (৪২) কুমিল্লা জেলার বালুতোবা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) দুপুরে দিদারুল আলমকে আদালতে হাজির করে পুলিশ। ঘটনার অধিকতর তদন্তে আসামির পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছে পিবিআই।

গত ২৭ আগস্ট চট্টগ্রাম শহরতলির সিটি গেট এলাকায় লুসাই পরিবহণের একটি চলন্ত বাস থেকে রনিকে (৩৫) ফেলে দেওয়া হয়। মুহূর্তের মধ্যে বাসের চাকায় পিষ্ট হন রেজাউল। মাথাসহ শরীরের বিভিন্ন অংশে আঘাত পান তিনি। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সহযাত্রী ও স্বজনদের অভিযোগ, বাসের সহকারী মানিকের সঙ্গে বাগবিতণ্ডার সূত্র ধরে রেজাউলকে চলন্ত বাস থেকে ফেলে দেওয়া হয়।

পুলিশের সুরতহাল প্রতিবেদনে রেজাউলের শরীরের আঘাতের কথা উল্লেখ রয়েছে।

রেজাউলকে চলন্ত বাস থেকে ফেলে হত্যার ঘটনায় চট্টগ্রাম নগরের আকবর শাহ থানায় পরদিন ২৮ আগস্ট দণ্ডবিধির ৪০২, ৩২৫ ও ৩৪ ধারায় মামলা করেন রেজাউলের মামা আহমেদুর রহমান।

গত ১ সেপ্টেম্বর (শনিবার) ভোররাতে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার নিজ বাড়ি থেকে বাসের সহকারী মো. মানিক সরকারকে গ্রেফতার করে পিবিআই।

পিবিআই চট্টগ্রাম মহানগর এলাকার অতিরিক্ত পুলিশ সুপার মো. মাঈন উদ্দিন বলেন, ‘রনিকে চলন্ত বাস থেকে ফেলে হত্যায় বাসের চালক দিদার ও সহকারী মানিককে গ্রেফতার করা হয়েছে। তবে এ মামলায় অপর আসামি বাসের আরেক সহকারী সাদেকুর পলাতক রয়েছেন। তাকেও গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।’

নিহত রেজাউল সিটি গেট এলাকার কালিরহাটের ওয়ালি উল্লাহর ছেলে। এই ঘটনার প্রতিবাদে ২৭ আগস্ট সিটি গেট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করেছিলেন এলাকাবাসী।

এ সম্পর্কিত আরও খবর