কুড়িগ্রামে প্রতিবন্ধী কিশোরকে পিটিয়ে হত্যার অভিযোগ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-27 17:50:43

কুড়িগ্রামে জাহিদ হাসান (১৮) নামের এক প্রতিবন্ধী কিশোরকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১৪ জুলাই) সকালে সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের কাচ্চিদা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত জাহিদ হাসানের মা অলিনা বেগম (৪৮) ভোগডাঙ্গা ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার। আর অভিযুক্ত কাশেম একই গ্রামের সায়ফুল হকের পুত্র।

কুডিগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার সকাল ৭টার দিকে স্থানীয় মহিলা মেম্বার অলিনা বেগমের বাড়িতে এলাকার এক মহিলা ও তার মেয়ে ত্রাণ চাইতে আসেন। এরপর অলিনা বেগমের প্রতিবেশী কাশেমের বাড়ি সংলগ্ন রাস্তার উপর ত্রাণ নিতে আসা মহিলা ও তার মেয়ে সাথে অলিনা বেগমের কথা কাটাকাটি শুরু হয়। পূর্ব থেকে কাশেমের সাথে মেম্বার অলিনার রাস্তা নিয়ে দ্বন্দ্ব ছিল । তাদের কথা-কাটাকাটি শুনে প্রতিবেশী কাশেম বাড়ি থেকে মনে করে অলিনা বেগম তাকে ও তার পরিবারের লােকজনদের গালি দিচ্ছে।

এরপর কাশেম বাড়ি থেকে একটি ইউক্যালিপটাস গাছের ডাল নিয়ে এসে অলিনা বেগমের ওপর অতর্কিত হামলা করে। এতে অলিনা বেগমের মাথা, নাক, পিঠে গুরুতর জখম হয়। এসময় অলিনা বেগম মাটিতে পরে গেলে তাকে রক্ষার জন্য তার প্রতিবন্ধী ছেলে জাহিদ হাসান ঘটনাস্থলে উপস্থিত হলে কাশেম তার হাতে থাকা গাছের ডাল দিয়ে জাহিদ হাসানের মাথা, বুক, পিঠে এলোপাতাড়ি মারপিট করে । মারপিটের আঘাত জাহিদের মাথার টিউমারে লেগে টিউমার ফেটে গুরুতর জখম হয় । স্থানীয় লােকজন অলিনা ও তার ছেলে জাহিদকে নিয়ে কুড়িগ্রাম সদর হাসপাতালে নিয়ে গেলে কয়েক ঘণ্টা পর চিকিৎসাধীন অবস্থায় জাহিদ মৃত্যুবরণ করেন । এবং গুরুতর আহত মহিলা মেম্বার অলিনা বেগম কুড়িগ্রাম সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ওসি খান মো. শাহরিয়ার জানান, ইতিমধ্যে মূল আসামি কাশেমকে গ্রেফতার করা হয়েছে । মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর