শুরুতেই বাধার মুখে জাতীয় ঐক্যফ্রন্ট

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 04:20:12

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন বিএনপিসহ চার দলের জাতীয় ঐক্যফ্রন্ট শুরুতেই বাধার মুখে পড়েছে। আগামী ২৩ অক্টোবর (মঙ্গলবার) সিলেটে প্রথমবার করতে যাওয়া সমাবেশের অনুমতি পায়নি ঐক্যফ্রন্ট।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মুহম্মদ আব্দুল ওয়াহাব জানিয়েছেন, সিলেটে ২৩ অক্টোবর কোনো সমাবেশ করা যাবে না। এমনকি বিএনপি নেতৃবৃন্দকেও ফোন করে জানিয়ে দেওয়া হয়েছে, যাতে তারা সমাবেশের আয়োজন না করেন।

আগামী ২৭ অক্টোবর চট্টগ্রামে ও ৩০ অক্টোবর রাজশাহীতে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশের রাজনীতিতে নতুন সৃষ্টি হওয়া এই জোট। 

সিলেট বিএনপির পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল গত বুধবার (১৭ অক্টোবর) মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার সঙ্গে দেখা করে সমাবেশ করার অনুমতি চেয়ে একটি চিঠি দেন। তবে তাদের এ আবেদনে সাড়া  দেয়নি কর্তৃপক্ষ।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ জানান, আগামী ২৩ অক্টোবর সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করা হয়েছিল। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া বৃহস্পতিবার সকালে ফোন দিয়ে জানিয়ে দেন সমাবেশের আয়োজন না করার জন্য।

কারণ জানতে চাইলে ওসি বলেন, ‘উপরের নির্দেশ রয়েছে।’

আলী আহমদ বলেন, ‘পরবর্তী করণীয় নির্ধারণ করার জন্য এ বিষয় নিয়ে ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছি। আমরা আশাবাদী পুলিশ আমাদের শান্তিপূর্ণ সমাবেশের অনুমতি দেবে।’


এর আগে বুধবার রাতে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে জানিয়েছিলেন, আগামী ২৩ অক্টোবর সিলেটে সমাবেশ করার অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

সিলেটের সমাবেশের মাধ্যমে জাতীয় ঐক্যফ্রন্ট রাজপথে প্রথমবারের মতো যাত্রা শুরু করার পরিকল্পনা করেছিল। প্রথম যাত্রায় বাধার মুখে পড়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

এ সম্পর্কিত আরও খবর