মমেকে করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৪ মৃত্যু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-26 13:25:03

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আক্রান্ত হয়েছে ৯০ জন।

শনিবার (২৪ জুলাই) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মো. মহিউদ্দিন খান মুন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শুক্রবার (২৩ জুলাই) সকাল ৮ টা থেকে শনিবার (২৪ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তারা মারা যান।  তাদের মধ্যে ২ জন করোনায় এবং ১২ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

করোনায় মৃতরা হলেন-  ময়মনসিংহের নাজনিন বেগম (৫৮) ও টাঙ্গাইলের জেসমিন আক্তার (৪৫)।

করোনা উপসর্গে মৃতরা হলেন- নেত্রকোনার পূর্বধলার আফাজ উদ্দিন (৮৫), খালিয়াজুড়ির নূর জাহান (৭৫), সদরের আজিজুন্নেসা (৯২), ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের আবদুর রউফ (৫৫), রাবেয়া আক্তার (৭৪), সদরের ইলমা (২৪), নাসরিন আক্তার (৩৮), জামালপুর সদরের রত্না বেগম (৩২), বকশিগঞ্জের আবদুল মান্নাফ (৬০), টাঙ্গাইলের মিনাল (৬০), রাজিয়া বেগম (৭০), গাজীপুর সদরের আবদুর রাজ্জাক (৭৫)। তারা সবাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে ৪২৬ জন রোগী ভর্তি আছেন। এরমধ্যে আইসিইউতে রয়েছেন ২২ জন। নতুন ভর্তি হয়েছেন ৬৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৩৮৪টি নমুনা পরীক্ষা করে ৯০ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। জেলায় শনাক্ত হার ২৩ দশমিক ৪৩ শতাংশ।

এ সম্পর্কিত আরও খবর