১৩ ও ১৪ আগস্ট ১ম এনডিএফ বিডি আন্তর্জাতিক ভার্চুয়াল বিতর্ক উৎসব

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 21:21:57

দক্ষিণ- পূর্ব এশিয়ার সর্ববৃহৎ বিতর্ক সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো আলেশা হোল্ডিং লিমিটেড ১ম এনডিএফ বিডি আন্তর্জাতিক ভার্চুয়াল বিতর্ক উৎসব- ২০২১।

‘We are a thousand splendid suns’ এই স্লোগানকে ধারণ করে আগামী ১৩ ও ১৪ আগস্ট অনুষ্ঠিত হবে আলেশা হোল্ডিং লিমিটেড ১ম এনডিএফ বিডি আন্তর্জাতিক ভার্চুয়াল বিতর্ক উৎসব- ২০২১। এই বিতর্কে উৎসবে অংশগ্রহণ করতে পারবেন বিশ্বের যেকোনো প্রান্তের  স্কুল ,মাদ্রাসা, কলেজ,বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকসহ বিতর্ক অনুরাগী যেকেউ। রেজিস্ট্রেশন করতে  ইচ্ছুক শিক্ষার্থীরা এনডিএফ বিডি’র ওয়েবসাইট www.ndf-bd.com– ভিজিট করে রেজিস্ট্রেশন করতে পারবে।

আয়োজনে থাকছে উদ্বোধনী অনুষ্ঠান। একই সাথে থাকছে সারা বিশ্বের বিভিন্ন দেশের বিতার্কিকদের অংশগ্রহণে বিপি ফরম্যাটে আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতা, আমেরিকার কুইন পিক বিশ্ববিদ্যালয়-এর প্রফেসর ডক্টর মোহাম্মদ নিয়ামত ইলাহী’র বিতর্ক কর্মশালা How debate will help you for the rest of your life, এনডিএফ বিডি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা, এনডিএফ বিডি বারোয়ারি ও পাবলিক স্পিকিং প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, দেশি-বিদেশি বিতার্কিকদের অংশগ্রহণে প্রদর্শনী বিতর্ক এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রশন করা যাবে ৬ আগস্ট , ২০২১ পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর