এমপি নাজিমের উদ্যোগে করোনা ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশন শুরু

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, (গৌরীপুর) ময়মনসিংহ | 2023-08-25 01:52:23

প্রযুক্তির বাইরে থাকা সাধারণ মানুষ ও দরিদ্র জনগোষ্ঠীকে ভ্যাকসিন সেবার আওয়তায় আনতে করোনা ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশনের ব্যবস্থা করেছেন ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য (এমপি) বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ।

রোববার (২৫ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এমপি নাজিমের দিকনির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে অনলাইনে ফ্রি রেজিস্ট্রেশন ক্যাম্পের কার্যক্রম শুরু করা হয়।

ফ্রি রেজিস্ট্রেশন ক্যাম্প পরিচালনায় সার্বিক সহযোগিতা করছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য ও এমপিপুত্র তানজীর আহমেদ রাজীব।

তিনি বলেন, প্রযুক্তির বাইরে থাকায় সাধারণ ও দরিদ্র জনগোষ্ঠীকে টিকা নিতে উৎসাহিত করতে এমপি মহোদয়ের উদ্যোগে টিকার ফ্রি রেজিস্ট্রেশন চালু করা হয়েছে। প্রথম দিন ২ শতাধিক মানুষ এই সেবা নিয়েছে। পরবর্তীতে ইউনিয়ন পর্যায়ে ফ্রি রেজিস্ট্রেশন চালু করা হবে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনের একপাশে অস্থায়ী ক্যাম্প করে স্বাস্থ্যবিধি মেনে করোনা ভ্যাকসিনের অনলাইনে ফ্রি রেজিস্ট্রেশনের কাজ করছেন ছাত্রলীগের স্বেচ্ছাসেবীরা। এই কার্যক্রমে সমন্বয়কারী হিসাবে কাজ করছেন পৌর কাউন্সিলর দেলোয়ার হোসেন বাচ্চু ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি। ৩০ বছরের ওপরে টিকা গ্রহণে আগ্রহী ব্যক্তি জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নম্বর নিয়ে আসলেই অনলাইনে নিবন্ধন করে টিকার প্রিন্টকার্ড দিয়ে দেয়া হচ্ছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত পর্যন্ত ফ্রি রেজিস্ট্রেশন করা হবে।

রোববার থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলবে আগামী তিনদিন পর্যন্ত। এরপর অস্থায়ী ভিত্তিতে পৌর শহরের উত্তরবাজারস্থ বন্ধন লাইব্রেরিতে টিকার ফ্রি রেজিস্ট্রেশন কার্যক্রম চালু রাখার কথা জানিয়েছেন সমন্বয়কারীরা।

বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি বলেন, অনলাইনে রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন নেয়ার সুযোগ নেই। তাই জনসাধারণের সুবিধার্থে এই উদ্যোগ নেয়া হয়েছে। এসময় তিনি জনসাধারণকে করোনায় আতঙ্কিত না হয়ে টিকা গ্রহণের আহ্বান জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রবিউল ইসলাম বলেন, করোনা ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশনের উদ্যোগটি প্রশংসনীয়। যারা রেজিস্ট্রেশন করছেন তারা অবশ্যই মোবাইলে মেসেজ পাওয়ার পর নির্ধারিত দিনে টিকা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে আসবেন।

এ সম্পর্কিত আরও খবর