কুষ্টিয়ায় ৭৪ জনকে জরিমানা ও একজনের জেল

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-31 03:29:58

কুষ্টিয়ায় লকডাউনের চতুর্থ দিনেও কঠোর অবস্থানে ছিল প্রশাসন। এ সময় কঠোর বিধি-নিষেধ অমান্য করায় ৪৫ টি মামলায় ৩৭ হাজার ১০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত এবং একজনকে কারাদন্ড দিয়েছেন।

সোমবার (২৬ জুলাই) রাতে কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সোমবার জেলার প্রত্যেক উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। এ অভিযান চলাকালে জনসচেতনতা সৃষ্টি করাসহ জেলা প্রশাসনের পক্ষ হতে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। এছাড়াও নিম্ন আয়ের মানুষের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী উপহার হিসেবে প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে মোট ১১টি অভিযানে ৪৫টি মামলায় ৭৪ জনকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন, ২০১৮ (দন্ডবিধি, ১৮৬০) ধারা মোতাবেক ৩৭ হাজার ১০০ টাকা জরিমানা ও একজনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ ধারা মোতাবেক কারাদন্ড প্রদান করা হয়।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, কোভিড-১৯ প্রতিরোধে লকডাউন কঠোরভাবে বাস্তবায়ন করা হচ্ছে। এতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের পুলিশ, সেনাবাহিনী, র‌্যাব ও আনসার সদস্যরা সহযোগিতা করছে। জনস্বার্থে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর