ব্যারিস্টার মইনুলের সংবাদ বর্জনের আহ্বান

ঢাকা, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 11:43:40

 

টেলিভিশন টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেন নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় তার  সকল ধরনের সংবাদ সাত দিনের জন্য বর্জনের আহ্বান জানিয়েছেন নারী সংবাদিকরা।

শুক্রবার ১৯ অক্টোবর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান নারী সাংবাদিকরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টেলিভিশনের নিয়মিত আয়োজন একাত্তর জার্নালে রাজনৈতিক সংবাদের বিশ্লেষণ চলছিল। এ সময় ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে মাসুদা ভাট্টির প্রশ্ন ছিল, “সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি আলোচনা চলছে যে, সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে জামায়াতের প্রতিনিধিত্ব আপনি করছেন কি না?” এর জবাবে ব্যারিস্টার মইনুল বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি “চরিত্রহীন” বলে আমি মনে করতে চাই।’

মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলা শুধু নারী জাতির জন্যই নয় সকল নাগরিকের জন্য অপামনকর বলে মনে করছেন নারী সাংবাদিকরা। নারী সাংবাদিকদের মতে , এই ঘটনাটি অবমাননাকর, আপত্তিকর ও চরম অসহনশীলতার পরিচায়ক। এই জন্য তাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যাঁরা রাজনৈতিক সহনশীলতার কথা বলেন, তাঁদের কাছ থেকে এ ধরনের শব্দ চয়ন উদ্বেগজনক এবং ভবিষ্যতে স্বাধীন সাংবাদিকতা ও গণমাধ্যমের জন্য বিপজ্জনকও বটে। প্রকাশ্যে ক্ষমা চাওয়ার ক্ষেত্রে ব্যারিস্টার মইনুলের কোনো পদক্ষেপই দেখা যাচ্ছে না। বিশেষ করে মাসুদা ভাট্টিকে লক্ষ্য করে চালানো অপপ্রচার সকল সীমা অতিক্রম করছে। এমতাবস্থায়, তার নিরাপত্তা সংকটও তৈরি হয়েছে।

যেহেতু ব্যারিস্টার মইনুল হোসেন তার আপত্তিকর বক্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা চাননি তাই তাকে সব ধরনের সংবাদ, অনুষ্ঠান এবং টক শো থেকে বয়কট করার জোর আহ্বান জানান নারী সাংবাদিকরা। শুধু নারী সাংবাদিকদের  জন্যই নয়, সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সম্মান রক্ষার্থেই ব্যারিস্টার মইনুল হোসেনর প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি গণমাধ্যমে কর্মরত নারী সাংবাদিকদের বলে উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এ সম্পর্কিত আরও খবর