রাজধানীর মোহাম্মদপুরে অস্ত্রসহ একাধিক মামলার আসামি গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 14:23:05

রাজধানীর মোহাম্মদপুর থেকে একটি দেশীয় ওয়ান শুটারগানসহ সাত মামলার আসামি হাফিজুর রহমান ওরফে ফালান (২৬) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব।

শুক্রবার (৩০ জুলাই) র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (২৯ জুলাই) র‍্যাব-২ এর একটি দল গোপন তথ্যের ভিত্তিতে মোহাম্মদপুর থানাধীন শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের ২নং গেট এলাকায় অভিযান পরিচালনা করে ওই যুবককে গ্রেফতার করে।

তিনি আরও বলেন, সন্ত্রাসী কার্যক্রমের জন্য মোহাম্মদপুর থানার বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় কয়েকজন অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাতে র‍্যাব-২ এর একটি দল অভিযানে যায়। বুদ্ধিজীবী কবরস্থানের ২নং গেট এলাকায় অভিযান পরিচালনা করে হাফিজুর রহমান নামে এক যুবককে দেশীয় ওয়ান শুটারগান ও ২ রাউন্ড তাজা গুলিসহ গ্রেফতার করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যান।

ফজলুল হক বলেন, এই অস্ত্র ব্যবহার করে হাফিজুর ও তার সহযোগীরা মোহাম্মদপুর এলাকায় বিভিন্ন সময় ব্যবসায়ী ও পথচারীদের কাছ থেকে ছিনতাই করতেন। প্রায়ই তারা এলাকায় প্রভাব বিস্তার করতে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি প্রদর্শন, ভূমি দখল ও ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করতেন। এছাড়া সন্ধ্যার পর থেকে মাদক ব্যবসা, চুরি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কাজে লিপ্ত থাকতেন।

হাফিজুরের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় ৭টি মামলা রয়েছে। তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর