ব্যবসায়ীর গুদাম থেকে জেলেদের ২২ বস্তা চাল জব্দ

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 04:22:47

লক্ষ্মীপুরের রামগতিতে এক ব্যবসায়ীর গুদামঘর থেকে জেলেদের জন্য বরাদ্ধকৃত ভিজিএফের ২২ বস্তা চাল জব্দ করা হয়েছে। এ সময় ব্যবসায়ী জামাল উদ্দিনকে আটক করা হয়।

 শনিবার (২০ অক্টোবর) দুপুরে রামগতি পৌরসভার আলেকজান্ডার বাজারের ওই ব্যবসায়ীর গুদামে অভিযান চালিয়ে  এ চাল জব্দ করা হয়।

রামগতি উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক অভিযান পরিচালনা করে। এ সময় তাঁর সঙ্গে রামগতি থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আলেকজান্ডার বাজারের জামাল উদ্দিনের গুদামে অভিযান চালানো হয়। এসময় জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ২২ বস্তা চাল জব্দ ও প্রতিষ্ঠানের মালিক জামালকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

অভিযোগ উঠেছে, উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামাল উদ্দিন তার ইউনিয়নের জেলেদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল কালোবাজারে বিক্রি করছেন। অভিযানে ওইসব চালই জব্দ করা হয়েছে।

অভিযোগ অস্বীকার করে চর আবদুল্লাহ ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন জানান, তিনি সরকারি চাল বিক্রি করেননি। এসব চাল জেলেদের কাছ থেকে জামাল কিনে নিয়ে বিক্রি করেছেন। তবে আটক জামাল উদ্দিন এ বিষয়ে কোন বক্তব্য দিতে রাজি হননি।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম আরিচুল হক জানান, জব্দকৃত চাল থানা হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক জানান, অভিযান চালিয়ে ব্যবসায়ীর গুদাম থেকে ভিজিএফের ২২ বস্তা চাল জব্দ করা হয়। এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে উপজেলা মৎস্য কর্মকর্তাকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় মেঘনার ১০০ কিলোমিটার এলাকায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টেবর পর্যন্ত ২২দিন ইলিশসহ সকল প্রকার মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার সময় প্রত্যেক জেলেকে ২০ কেজি করে ভিজিএফের চাল বরাদ্দ দেয় সরকার।

এ সম্পর্কিত আরও খবর