রোগীর অশ্লীল ছবি তোলা ভুয়া চিকিৎসক গ্রেফতার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 05:57:28

চিকিৎসার কথা বলে রোগীর অশ্লীল ছবি তোলে ব্লাকমেইল করায় ভুয়া চিকিৎসককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম বিভাগ-২।

শনিবার (২০ অক্টোবর) ডিএমপি’র মিডিয়া শাখার প্রধান উপ-কমিশনার মাসুদুর রহমান বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন। 

মাসুদুর রহমান জানান, গ্রেফতারকৃত এ ভুয়া চিকিৎসকের নাম আশরাফ হোসাইন ওরফে আদনান রিয়াদ (২২)। এ সময় তার কাছ থেকে একটি স্যামসাং মোবাইল ফোন ও একটি সিমকার্ড জব্দ করা হয়।

সাইবার ক্রাইম বিভাগের সূত্রে জানা যায়, প্রতারক আশরাফ নিজেকে যৌন রোগের চিকিৎসক বলে যাত্রাবাড়ীর মিরাজেরবাগ এলাকায় প্রতারণা করতেন। তিনি যৌন রোগের চিকিৎসার কথা বলে বিভিন্ন মহিলাদের সরলতার সুযোগ নিয়ে অশ্লীল ছবি ধারণ করতো।

পরবর্তীতে তার সঙ্গে অবৈধ সম্পর্ক করার জন্য ভুক্তভোগীদের চাপ সৃষ্টি করতেন। ভুক্তভোগীরা তার কথায় রাজি না হলে তাদের নামে মিথ্যা ফেসবুক আইডি খুলে অশ্লীল ছবি প্রকাশ ও এসব ছবি দিয়ে ভিডিও তৈরি করে আত্বীয় স্বজনের কাছে পাঠাবে বলে ভয় দেখাতেন।

ঘটনাটি ডিএমপি’র কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের নজরে আসলে প্রতারক আশরাফকে ধরতে তৎপরতা চালায় ডিজিটাল ফরেনসিক টিম। গোয়েন্দা তৎপরতার মাধ্যমে শুক্রবার (১৯ অক্টোবর) যাত্রাবাড়ীর মিরাজেরবাগ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় রামপুরা থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর