অবৈধ অনুপ্রবেশ, কুড়িগ্রাম সীমান্তে ৭ বাংলাদেশি আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-30 00:11:12

অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে কুড়িগ্রামের ফুলবাড়ি সীমান্তে নারী ও শিশুসহ ৭ বাংলাদেশিকে আটক করেছে র্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

সোমবার (২ আগস্ট) ভোরে নোম্যান্স ল্যান্ডে আসার সময় বিজিবির হাতে আটক হন তারা। পরে আটককৃতদের বিনা পাসপোর্টে দেশে আসার অপরাধে বিজিবি মামলা করে ফুলবাড়ী থানায় সোপর্দ করে। তারা ভারতে ইটভাটায় কাজ শেষে বাংলাদেশে নিজ বাড়িতে ফিরছিলেন বলে জানায় বিজিবি।

আটক হওয়া বাংলাদেশিরা হলেন, উপজেলার নওদাবস গ্রামের শাহালাম হকের ছেলে শহিদ আলী (৩১) তার স্ত্রী আফরোজা খাতুন (২৮), ছেলে আরমান আলী (৮),কাশিপুর ইউনিয়নের আরজী নেওয়াশী গ্রামের ফজলুল হকের ছেলে রাজু মন্ডল (৩৬), তার স্ত্রী পারভীন বিবি (২১) ছেলে পারভেজ মন্ডল (৬), নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ এলাকার আকবর আলীর ছেলে মোকসেদ আলী (৪২)।

বিজিবি জানায়, আটক বাংলাদেশিরা ভারতের ইট ভাটায় কাজ শেষে সোমবার ভোরে ভারতের দিনহাটা থানার সেউটি-২ গ্রামে সীমান্তের ৯৪২/৭ আন্তর্জাতিক পিলারের নিকট দিয়ে দালালের মাধ্যমে কাঁটাতার টপকিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। পরে ফুলবাড়ি উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর সীমান্ত দিয়ে বাড়ি ফেরার সময় বিজিবি তাদেরকে আটক করে।

লালমনিরহাট ১৫ বিজিবির অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার রমজান আলী বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতের দিল্লীতে ইটভাটায় কাজ শেষে দুই দেশের দালাল চক্রের মাধ্যমে তারা বাংলাদেশ প্রবেশ করে। কিন্তু অবৈধ ভাবে দেশে আসার অপরাধে তাদেরকে আটক করে ফুলবাড়ি থানায় সোপর্দ করা হয়।

 
 

এ সম্পর্কিত আরও খবর