বিধিনিষেধ বাড়বে কি না সিদ্ধান্ত মঙ্গলবার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 11:26:23

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে সরকার ঘোষিত চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও বাড়বে কিনা, তা নিয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার (০৩ আগস্ট) বৈঠকে বসবে সরকারের উচ্চ পর্যায়ের কমিটি।

সোমবার (০২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিবদের পাশাপাশি সরকারের গুরুত্বপূর্ণ অধিদফতরের মহাপরিচালকদের এ বৈঠকে আহ্বান জানানো হয়েছে।

ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত এই বৈঠকে সভাপতিত্ব করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এতে যোগ দিতে অনুরোধ করা হয়েছে স্বাস্থ্য, স্বরাষ্ট্র, কৃষি, শিক্ষা, পররাষ্ট্র, স্থানীয় সরকার, তথ্য ও সম্প্রচার, প্রাথমিক ও গণশিক্ষা, জনপ্রশাসন, বাণিজ্য, দুরে্যাগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও পুলিশ মহাপরিদর্শকদের এই সভায় যোগ দিতে চিঠি দেওয়া হয়েছে।

চলমান লকডাউন আরও বাড়বে কি না এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে এই সভায়। একইসঙ্গে লকডাউনের বিধিনিষেধ নিয়েও আলোচনা হবে এই সভায়।

এর আগে কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ক জাতীয় পরামর্শক কমিটি ৫ আগস্টের পরও বিধিনিষেধ বহাল রাখার সুপারিশ করে। মঙ্গলবার মন্ত্রিপরিষদের এ বৈঠকের পর সুপারিশগুলো প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদনের পর বুধবার এ বিষয়ে চূড়ান্ত প্রজ্ঞাপন জারি করতে পারে মন্ত্রিপরিষদ বিভাগ।

এর আগে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর