চাঁপাইনবাবগঞ্জে গাঁজার গাছ ও মাদক উদ্ধার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-09-01 13:51:29

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ এবং শিয়ালামারা সীমান্তে ৫৯ বিজিবি’র সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ৯ কেজি ওজনের একটি গাঁজার গাছ ও ফেনসিডিল উদ্ধার করেছে।

মঙ্গলবার (৩ আগস্ট) দিবাগত গভীর রাতে ও বুধবার (৪ আগস্ট) সকালে সোনামসজিদ এলাকার বাঘবাড়ি ও শিয়ালমারা কমিউনিটি ক্লিনিক এলাকায় পৃথক অভিযান চালায় বিজিবি সদস্যরা।

৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মো. আমীর হোসেন মোল্লা জানান, সোনামসজিদ বিওপির এলাকার সীমান্ত পিলার ১৮৪/৫-এস হতে আনুমানিক ৩ কি. মি. বাংলাদেশের অভ্যন্তরে বাঘবাড়ি গ্রামের মো. শফিকুল ইসলামের বসবাড়িতে গাঁজার চাষ হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় আড়গাড়ার বাঘবাড়ি গ্রামের তার বসতবাড়িতে সোনামসজিদ বিওপির হাবিলদার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে বিজিবি’র একটি টহল দল বিশেষ অভিযান চালিয়ে আঙ্গিনা হতে বৃহৎ আকারের ৯ কেজি ওজনের ১টি গাঁজার গাছ উদ্ধার করে। অভিযান কালে সমশের আলীর ছেলে মো. শফিকুল ইসলাম পালিয়ে যায়।

অপরদিকে, শিয়ালমারা বিওপির নায়েব সুবেদার মো. মাসুদ রানার নেতৃত্বে টহল দল বুধবার ভোর পৌনে ৬টায় সীমান্ত পিলার ১৮৬/৪-এস হতে আনুমানিক ৮’শ গজ বাংলাদেশের অভ্যন্তরে শিয়ালমারা কমিউনিটি ক্লিনিকের পূর্ব পার্শ্ব হতে পরিত্যক্ত অবস্থায় ৪৯ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করে।

এ সম্পর্কিত আরও খবর