পুলিশের বাধায় বিএনপি’র কালো পতাকা মিছিল পণ্ড

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 15:24:50

পুলিশের বাধায় খুলনায় বিএনপি’র কালো পতাকা মিছিল পণ্ড হয়েছে। রোববার (২১ অক্টোবর) দুপুরে নগরীর কেডি ঘোষ রোডের বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে জমায়েত হয় নেতা-কর্মীরা। গ্রেনেড হামলা মামলার রায়ে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন সাজা প্রদানের প্রতিবাদে খুলনা মহানগর বিএনপি এ কালো পতাকা মিছিল বের করে।

বিএনপির নেতাকর্মীরা কালো পতাকা হাতে মিছিল বের করতে চাইলে কার্যালয়ের অদূরে সদর থানার মোড়ে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়ে তাদেরকে বাধা দেয়। এ সময় সেখানে পুলিশের সাথে নেতা-কর্মীদের বাকবিতণ্ডা হয়। পুলিশী বাধার মুখে বিএনপি নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ে ফিরে যায়।

কালো পতাকা মিছিল বের করার আগে মহানগর বিএনপি’র উদ্যোগে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

বিএনপি'র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু সমাবেশে সভাপতির বক্তব্যে বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামী ১ নভেম্বর থেকে আন্দোলনের নতুন কর্মসূচি আসছে।

এই আন্দোলনকে একদলীয় অবৈধ ফ্যাসিস্ট সরকারকে হঠানোর শেষ আন্দোলন অভিহিত করে তিনি বলেন, এখানে জয়ের কোন বিকল্প নেই। জয়ের জন্য নিজেদেরকে প্রস্তত করার আহবান জানিয়ে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

মঞ্জু বলেন, আওয়ামী লীগ একটি ফোরাম তৈরি করেছে, যারা মামলার রায় লেখে। আর বিচারকরা নিজেদের চাকরি বাঁচাতে সেই রায় শুধু পাঠ করে। মিথ্যা মামলার রায়ে অন্যায়ভাবে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়া হয়েছে।

কিন্ত তারা যে ভয় পায় তা মন্ত্রীদের বেসামাল কথাবার্তায় প্রমাণ হয়ে গেছে।

বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, রেহানা আক্তার, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, মাহবুব কায়সার, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, শফিকুল আলম তুহিন, শাহিনুল ইসলাম পাখী, আজিজুল হাসান দুলু, ইকবাল হোসেন খোকন, জালু মিয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর