লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ আওয়ামী লীগ নেতাকে ঢাকা নেওয়ার পথে মৃত্যু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-27 14:10:43

লক্ষ্মীপুরে মো. হারুনুর রশিদ নামের এক আওয়ামী লীগ নেতা অজ্ঞাত সন্ত্রাসীদের হাতে গুলিবিদ্ধ হয়ে মারা যান।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে তাকে উন্নত চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতাল থেকে ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান।

এর আগে ওই আওয়ামী লীগ নেতাকে বুধবার রাত ১০টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে অবস্থার অবনতি হলে সকালে তাকে ঢাকা নেয়া হচ্ছিলো।

নিহত মো. হারুনুর রশিদ সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের আলমপুর গ্রামের বাসিন্দা। তিনি স্থানীয় ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই এলাকার মৃত হোসেন আহমদের ছেলে।

সন্ত্রাসী হামলায় তার নিহত হওয়ার ঘটনায় এলাকায় ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

এদিকে, হামলার সুনির্দিষ্ট কারণ জানাতে পারেনি সংশ্লিষ্ট কেউ। তবে পুলিশ বলছে, হত্যার সাথে জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।

এদিকে জেলা আওয়ামী লীগ এ হামলার ঘটনায় বিএনপি জামায়াতকে দায়ী করে বলেন, শান্তিপূর্ণ পরিবেশকে তারা অস্থিতিশীল করতে চাইছে।

প্রত্যক্ষদর্শী, স্বজন ও পুলিশ জানায়, স্থানীয় আওয়ামী লীগ নেতা হারুন তার বাড়ির পাশে চায়ের দোকানে আড্ডারত অবস্থায় ছিলেন। হঠাৎ সিএনজিতে করে এসে ৪-৫ জনের সন্ত্রাসী দল তার ওপর হামলা চালায়। এসময় তাকে এলোপাতাড়ি কুপিয়ে তার দুই হাতের কব্জি, পা ও মাথা রক্তাক্ত জখম করে। আতঙ্ক ছড়াতে কয়েকটি ফাঁকা গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটানো হয় বলে জানান স্থানীয়রা। পরে তাকে রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে ও পরে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর অবস্থার অবনতিতে ঢাকায় নেওয়া পথে মৃত্যু হয়।

এদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসনের এমপি নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, আওয়ামী লীগ নেতার ওপর সন্তাসী হামলায় বিএনপি জামায়াত জড়িত। তারা শান্তিপূর্ণ পরিবেশকে আবারো নষ্ট করতে চাইছে। জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তিনি।

এ ব্যাপারে লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বলেন, সিএনজিযোগে এসে ৪/৫ জন দুর্বৃত্ত এ হামলা চালায়। অবস্থার অবনতি হওয়ায় ঢাকা নেওয়ার পথে মারা যায় হারুন। এ ঘটনা জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর