ধামরাইয়ে 'আকসির নগর' আবাসন প্রকল্পের ৯ কর্মকর্তা গ্রেফতার

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-30 12:47:07

 

ঢাকার ধামরাইয়ে জমি দখল চেষ্টার অভিযোগে একটি আবাসন প্রকল্পের ৯ কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (০৫ আগস্ট) দুপুরে বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ওয়াহিদ পারভেজ।

এর আগে বুধবার (০৪ আগস্ট) বিকেলে উপজেলার কুল্লা ইউনিয়নের মাখুলিয়া এলাকার ওই প্রকল্পের কার্যালয় থেকে তাদেরকে আটক করা হয়। পরে রাতে এ ঘটনায় পৃথক তিন মামলায় মোট ১৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ধামরাইয়ের আকসির নগর আবাসন প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক তৌহিদুল ইসলামের খালাতো ভাই সোহাগ মিয়া, নাছির উদ্দিন, সোহাগ হোসেন, সুমনসহ নয়জন।

খোঁজ নিয়ে জানা গেছে, কয়েক বছর আগে ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের মামুরা, কাইজারকুন্ড, মাখুলিয়া, সাস্তাপুর, সাচনা ও সীতি মৌজায় কাইজেন গ্রুপ (আকসির নগর) নামে একটি বেসরকারি আবাসন প্রকল্প গড়ে ওঠে। এরপর পরই অভিযোগ ওঠে, স্থানীয় বাসিন্দাদের জমি দখল করছে প্রতিষ্ঠানটি। এ ঘটনার প্রতিবাদ করায় বিভিন্ন সময় এলাকাবাসীদের সঙ্গে বিরোধে জড়িয়ে তাদেরকে মামলা দিয়ে হয়রানি করানোর অভিযোগ ওঠে আবাসন কর্তৃপক্ষের বিরুদ্ধে।

সম্প্রতি এ ঘটনায় তদন্ত করে পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে গতকাল কয়েকজনকে আটক করে মামলা দায়েরের পর তাদেরকে আদালতে পাঠানো হয়। 

এ বিষয়ে ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ওয়াহিদ পারভেজ বার্তা২৪.কমকে বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আজ আদালতে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর