শুক্রবার নৌবাহিনীর সাবেক প্রধান মাহবুব আলী খানের ৩৭ তম মৃত্যুবার্ষিকী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 21:00:11

নৌবাহিনীর সাবেক প্রধান এবং সাবেক যোগাযোগ ও কৃষিমন্ত্রী রিয়াল অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৭তম মৃত্যুবার্ষিকী শুক্রবার।

এ উপলক্ষে বনানীতে সকালে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ, কোরআন খতম, রাজধানী ঢাকাসহ সারা দেশের বিভিন্ন এতিমখানায় খাবার বিতরণ, বিশেষ মোনাজাতসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেশে-বিদেশে সপ্তাহব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) এ কর্মসূচীর কথা গণমাধ্যমকে জানিয়েছেন রিয়াল অ্যাডমিরাল মাহবুব আলী খান স্মৃতি পরিষদের পক্ষে মরহুমের বড় মেয়ে শাহিনা খান জামান।

মাহবুব আলী খান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শ্বশুর।

পরিবার ও ‘রিয়াল অ্যাডমিরাল মাহবুব আলী খান স্মৃতি পরিষদের’ পক্ষে তার বড় মেয়ে শাহিনা খান জামান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেটে মাহবুব আলী খান স্মৃতি পরিষদ হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহ পরাণ (রহ.) এর দরগা শরিফে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে। মরহুমের গ্রামের বাড়ি সিলেটের বিরাহীমপুরে দোয়া ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হবে। জামালপুরের দুরমুটে হজরত শাহ কামাল (রহ.) এর মাজার শরিফে ও বগুড়ার বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এ ছাড়া পবিত্র মক্কা শরিফে মাহবুব আলী খান স্মৃতি পরিষদ সৌদি আরব এবং বিএনপি সৌদি আরবের উদ্যোগে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

মাহবুব আলী খানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্যে মাহবুব আলী স্মৃতি পরিষদ মরহুমের জীবনী নিয়ে ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

এ ছাড়া ব্রিকলেন মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে। মালয়েশিয়ার পুত্রজায়ায় পুত্রা মসজিদেও মরহুমের জন্য বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হবে।

এতে আরো বলা হয়, মসজিদ ও এতিমখানাসমূহে করোনাভাইরাস প্রতিরোধকল্পে মাস্ক পরিধান, সাবান দিয়ে হাত ধোয়া ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য বিশেষ আলোচনার আয়োজন করা হবে সচেতনতা সৃষ্টির জন্য।

এ সম্পর্কিত আরও খবর