ড. সেলিম মাহমুদের উদ্যোগে কচুয়ায় ৫১টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 01:15:52

চাঁদপুরের কচুয়ায় করোনা আক্রান্ত মানুষের জন্য অক্সিজেন সেবা দেয়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদের উদ্যোগে দুই দফায় হাই ফ্লো অক্সিজেন ক্যানোলা এবং সরবরাহকারী সরঞ্জামসহ মোট ৫১ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে।

শুক্রবার (৬ আগস্ট) দ্বিতীয় দফায় ৩০টি অক্সিজেন সিলিন্ডার ও সরবরাহকারী সরঞ্জাম কচুয়ায় হস্তান্তর করা হয়। এর আগে প্রথম দফায় গত বছরের ২ আগস্ট কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁর উদ্যোগে হাই ফ্লো অক্সিজেন ক্যানোলাসহ ২১টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়। 

এদিন সকালে উপজেলার রোস্তম আলী ডিগ্রী কলেজ প্রাঙ্গনে ৩০টি অক্সিজেন সিলিন্ডার ও সরবরাহকারী সরঞ্জাম হস্তান্তর এবং উপজেলা ছাত্রলীগ পরিচালিত জরুরি অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

এ সময় ড. সেলিম মাহমুদ বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশ ও অনুপ্রেরণার কারণেই আজ আমরা করোনা আক্রান্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। মানুষ যাতে দিন-রাত জরুরি অক্সিজেন সেবা পায়, সেজন্য কচুয়া উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের দিয়ে চারটি টিমের সমন্বয়ে এই জরুরি অক্সিজেন সেবা কার্যক্রম পরিচালনার করা হচ্ছে এবং উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ এবং অন্যান্য সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ এই অক্সিজেন সেবা কার্যক্রম সমন্বয় ও দেখভাল করছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, আমাদের বিশ্বাস আল্লাহর অশেষ রহমতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই মহামারি আমরা সফল ভাবে মোকাবিলা করতে পারবো। এই মুহূর্তে আমাদের মনোবল শক্ত রাখতে হবে। 

জরুরি অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন চৌধুরী সোহাগ, কচুয়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর যুব লীগের সভাপতি মাহবুব আলম, কচুয়া প্রেস ক্লাবের সভাপতি মানিক ভৌমিক, পালাখাল রোস্তম আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ বিল্লাল হোসেন মোল্লা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার, ইউপি চেয়ারম্যান মনির হোসেন, ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন লিটন, তথ্য ও গবেষণা উপ-কমটির সদস্য হাবিব মজুমদার, জেলা স্বেচ্ছাসেবক লীগের উপ-প্রচার সম্পাদক কামাল পারভেজ মিয়াজী, কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রাকিবুল হাসান, সাধারণ সম্পাদক জিসান আহমেদ নান্নু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শুভজিৎ দাস । উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সোহাগ উদ্দিন ।

উল্লেখ্য, ড. সেলিম মাহমুদের অনুরোধের প্রেক্ষিতে আবুল খায়ের গ্রুপ তাঁকে এই ৩০টি অক্সিজেন সিলিন্ডার ও সরবরাহকারী সরঞ্জামাদি উপহার হিসেবে প্রদান করেছে।

এ সম্পর্কিত আরও খবর